রাজপথের উপর দড়ি দিয়ে বাস টেনে অভিনব প্রতিবাদ

রাজপথের উপর চলছে বাস। ইঞ্জিনে নয় বাসটিকে টেনে নিয়ে যাচ্ছেন মানুষ। তার আগে পিছনে ব্যানার প্ল্যাকার্ড নিয়ে চলেছেন তৃণমূল কর্মীরা।

Written by SNS Purulia | July 12, 2021 12:02 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

রাজপথের উপর চলছে বাস। ইঞ্জিনে নয় বাসটিকে টেনে নিয়ে যাচ্ছেন মানুষ। তার আগে পিছনে ব্যানার প্ল্যাকার্ড নিয়ে চলেছেন তৃণমূল কর্মীরা। পেট্রোল ডিজেলের সীমাহীন মূল্যবৃদ্ধির প্রবািদে এমনই অভিনব মিছিল করল পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস।

আজ সদর শহর ছাড়াও সারা পুরুলিয়া জেলা জুড়ে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিটিং মিছিল এবং অবস্থান করা হয় তৃণমূলের পক্ষ থেকে। পুরুলিয়ায় মিছিলে নেতৃত্ব দেওয়া জেলা সভাধিপতি তথা দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুজয় বন্দ্যোপাধ্যায় বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদীর কাছে অনুরােধ তিনি তার আচ্ছে দিন ফেরৎ নিয়ে নিন। আমাদের পুরনাে দিনগুলিই ভাল ছিল। এখন যা অবস্থা তাতে বেঁচে থাকাই মুশকিল হয়ে পড়েছে।

পুরুলিয়ার মানবাজারে এই কর্মসূচিতে উপস্থিত রাজ্যের পশ্চিমাঞ্চন উন্নয়ন মন্ত্রকে স্বাধীন দায়িত্বপ্রাপ্তরাষ্ট্রমন্ত্রী সন্ধ্যারানী টুডু বলেন পরিস্থিতি সম্পূর্ণ আয়ত্বের বাইরে চলে গেছে। কেন্দ্রীয় সরকারের নীতির ফলে দরিদ্র মানুষের দম বন্ধ হয়ে আসছে।

পশ্চিমবঙ্গে রাজ্য সরকারের জন্য এখনও মানুষ ভালভাবে আছেন। তবে যে ভাবে পেট্রোল ডিজেলের দাম বাড়ছে তাতে আগামী দিন নিয়ে দুশ্চিন্তা বেড়েই চলেছে। এখানেই জেলা তৃণমূল সভাপতি গুরুপদ টুডু বলেন, মােদী প্রকার সম্পূর্ণ ব্যর্থ পেট্রোপণ্যের লাগামছাড়া বৃদ্ধি তে নাজেহাল হয়ে গেছে সাধারণ মানুষ।