বাংলাদেশ  উপ-হাইকমিশনের প্রথম সচিব হিসাবে সাংবাদিক রঞ্জন সেনের মেয়াদ বৃদ্ধি 

Written by SNS June 15, 2024 9:19 pm
নিজস্ব প্রতিনিধি– দুই বাংলার মৈত্রী বৃদ্ধি করতে সাংবাদিক রঞ্জন সেনের ভূমিকা অত্যন্ত গুরত্বপূর্ণ। এই সম্প্রীতির মেলবন্ধন কে অটুট রাখতে বাংলাদেশ সরকার ফের উদ্যোগী হতে দেখা গেল। কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনের প্রথম সচিব রঞ্জন সেনের মেয়াদ দু’বছর বাড়ল। চলতি সপ্তাহে বাংলাদেশের ঢাকায়  জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে।
কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনের প্রথম সচিব রঞ্জন সেনের মেয়াদ দু’বছর বাড়ল
রঞ্জন সেন। বাংলাদেশের উপ-হ  কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রথম সচিব (প্রেস) পদে আরও দুই বছর দায়িত্ব পালন করবেন সাংবাদিক রঞ্জন সেন। গত বৃহস্পতিবার ঢাকায় সে দেশের জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে।বর্তমান নিয়োগের ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে ১৩ জুন বা যোগদানের তারিখ থেকে তাঁর এই নতুন নিয়োগ কার্যকর হবে বলে নির্দেশিকায় জানানো হয়েছে। রঞ্জন সেন ২০২১-এর ৩০ সেপ্টেম্বর প্রথমবার উপ-হাইকমিশনে যোগদান করেন। এর পর দুই দফায় চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বৃদ্ধি করা হয়।চট্টগ্রামের সন্তান রঞ্জন সেন এর আগে দৈনিক সংবাদ,  ইটিভি, এটিএন নিউজ, দেশ টিভি, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও সাপ্তাহিক বিচিত্রায় কাজ করেছেন।
প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) থেকে সাংবাদিকতায় পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা সম্পন্ন করা এই গুণী সাংবাদিক ভারতের আইআইএমসি থেকে ডেভেলপমেন্ট জার্নালিজমে ডিপ্রোমা ডিগ্রি অর্জন করেছেন। এছাড়াও তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে ক্যাপস্টেন ফেলোশিপ সম্পন্ন করেছেন।প্রেস সচিবের দায়িত্ব নেওয়ার পর কলকাতা-সহ ভারতের পূর্বাঞ্চলের সংবাদমাধ্যমে বাংলাদেশ বিষয়ে আগ্রহ বৃদ্ধি, ইতিবাচক খবর পরিবেশনে তিনি বিশেষ ভূমিকা পালন করেছেন, যা দুই দেশের নাগরিকদের মধ্যে বোঝাপড়া নয়া মাত্রা পেয়েছে বলে ওয়াকিবহাল মহল মনে করছে।