মানিকচকে বিদ্যুৎ দপ্তরের কর্মীর বিরুদ্ধে বিদ্যুৎ বিল জালিয়াতির অভিযোগ

Written by SNS January 17, 2024 2:15 pm

মানিকচক: মালদহের মানিকচকের নাজিরপুরে বিদ্যুৎ বিলে জালিয়াতির অভিযোগ বিদ্যুৎ দপ্তরের অস্থায়ী কর্মীর বিরুদ্ধে। গ্রাহকরা হাজার হাজার টাকার বিদ্যুৎ বিল দিলেও তা বিদ্যুৎ দপ্তরে জমা না দেওয়ার অভিযোগ বিদ্যুৎ দপ্তরের কর্মীর বিরুদ্ধে। সোমবার সেই কর্মীকেই নাজিরপুর এলাকায় আটকে রেখে বিক্ষোভ দেখাল এলাকার বাসিন্দারা। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে মানিকচক থানার পুলিস। ঘটনাস্থল থেকে আটক করা হয় বিদ্যুৎ দপ্তরের কর্মীকে। লিখিত অভিযোগ মানিকচক থানায়।

ঘটনা সম্পর্কে জানা গিয়েছে, বিগত অক্টোবর মাসে নাজিরপুর এলাকার বাসিন্দাদের বিদ্যুতের মিটার রিডিং করে যান বিদ্যুৎ দপ্তরের অস্থায়ী কর্মী গণেশ ঘোষ। মিটার রিডিংয়ের সময় যে সমস্ত পরিবারের পুরুষরা বাইরে কর্মরত অবস্থায় রয়েছে, সেই সমস্ত বাড়ি চিহ্নিত করে সেই বিদ্যুৎ দপ্তরের কর্মী। বেশ কিছুদিন পর সেই পরিবারগুলির কাছে গিয়ে তাঁদের বকেয়া বিল মেটানোর জন্য চাপ দেন সেই বিদ্যুৎ দপ্তরের কর্মী।

এমনকি বিল না দিলে তাঁদের বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হবে বলে জানায়। সেই সমস্ত পরিবারগুলি তাঁদের বকেয়া বিল সেই বিদ্যুৎ দপ্তরের অস্থায়ী কর্মীদের হাতে তুলে দেন। অভিযোগ, বকেয়া বিদ্যুৎ বিল দিলেও সেই বিলের টাকা জমা পড়েনি তাঁদের নামে। তাঁরা বিদ্যুৎ দপ্তর মারফত জানতে পারেন, তাঁদের পুরনো বকেয়া বিল রয়েছে। এই খবর জানা মাত্রই নাজিরপুরের বাসিন্দারা বিদ্যুৎ দপ্তরের কর্মীর ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। এদিন আবারও নাজিরপুর এলাকায় ওই অস্থায়ী বিদ্যুৎ কর্মী আসতেই তাঁকে আটক করে এলাকাবাসীরা। তাঁকে ঘিরে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখাতে থাকেন।