দেবী দুর্গাকে নিয়ে বিতর্কিত মন্তব্য দিলীপের, প্রতিবাদে নেড়া হলেন ১১ তৃণমূল কর্মী

দেবী দুর্গাকে নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষের মন্তব্য ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। একটি সভায় দেবী দুর্গার অতীত নিয়ে প্রশ্ন তুলেছিলেন দিলীপ ঘােষ।

Written by SNS Kolkata | February 15, 2021 12:41 pm

দিলীপ ঘােষ (File Photo: IANS)

দেবী দুর্গাকে নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষের মন্তব্য ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। একটি সভায় দেবী দুর্গার অতীত নিয়ে প্রশ্ন তুলেছিলেন দিলীপ ঘােষ । এবার সেই ঘটনারই প্রতিবাদ জানাতে গিয়ে অভিনব পন্থা অবলম্বন কল তৃণমূল। 

দিলীপ ঘােষকে তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে মাথা নেড়া করলেন হুগলির শ্রীরামপুরের ১১ তৃণমূল কর্মী। 

প্রসঙ্গত, সম্প্রতি একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি বলেন, ভগবান শ্রীরাম একজন রাজা। তিনি একজন অবতারও। আমরা তাঁর পূর্বপুরুষদের নামও জানি। তাঁকে মর্যাদা পুরুষােত্তম বলা হয়। কিন্তু দেবী দুর্গার পূর্বপুরুষের নাম কি আমরা জানি? তাই শ্রীরাম আদর্শ পুরুষ। 

তাঁর এই মন্তব্যের পরেই তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে রাজ্য রাজনীতিতে। এনিয়ে দিলীপ ঘােষকে একহাত নিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিলীপ ঘােষকে কটাক্ষ করে তিনি বলেছিলেন, এদের কাছে মা দুর্গার কোনও মূল্য নেই। এদের মনে রাখা উচিত প্রভু রাম মা দুর্গার পুজো নিজের হাতে করেছিলেন। দেবী দুর্গার কাছে নিজের চোখও দিতে চেয়েছিলেন। 

এবার বিজেপি রাজ্য সভাপতিকে আরও কোণঠাসা করতে এদিন শ্রীরামপুরের রায়ঘাট দুর্গাবেদীতে এরই প্রতিবাদে সােচ্চার হন তৃণমূল সদস্য-সমর্থকরা। ১১ তৃণমূল কর্মী সেখানে বসেই মুণ্ডন করেন। স্থানীয় তৃণমূল নেতা সন্তোষ কুমার সিং বলেন, দিলীপ ঘােষ যা বলেছেন, তাতে শুধু বাঙালির অপমান নয়, গােটা দেশের অপমান। সকলেই দেবী দুর্গার পুজো করেন। তাই এই অপমান কেউ মেনে নেবে না।