‘দিদিই বাংলার বাঘিনী’ মমতার পাশে শিবসেনা

দ্য রিয়াল বেঙ্গল টাইগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়কে আখ্যা দিল শিবসেনা।বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে মমতার হাত শক্ত করতে বাংলার ভােটে লড়ছেনা উদ্ধবের দল।

Written by SNS Kolkata | March 5, 2021 3:04 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

দ্য রিয়াল বেঙ্গল টাইগ্রেস বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই আখ্যাই দিল শিবসেনা। আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে বাংলার ভােটে লড়ছে না উদ্ধব ঠাকরের দল। বৃহস্পতিবার মহারাষ্ট্রের শাসকদলের সংসদীয় কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত টুইট করে জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে মানি (অর্থ) মাসল (পেশিশক্তি) এবং মিডিয়া (সংবাদমাধ্যম)–এই তিনটিকে ব্যবহার করা হচ্ছে আরেক ‘এ’ মমতা দিদির বিপক্ষে। এই পরিস্থিতিতে সব দিক বিবেচনা করে এবং বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়াতেই বাংলার নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিবসেনা।

এর আগে গত ডিসেম্বর মাসে শিবসেনা ঘােষণা করেছিল, বাংলায় ১১০- ১১০ টি আসনে প্রার্থী দেবে তারা। সেবারও টুইট করেই সেকথা জানিয়েছিলেন সঞ্জয় রাউত। টুইটে জয় হিন্দ, জয় বাংলা লিখে নির্বাচনী লড়াইয়ের কথা বলেছিলেন সঞ্জয় রাউত।

হিন্দুত্ববাদী দল হিসেবে পরিচিত শিবসেনা জঙ্গলমহল তথা আদিবাসী অধ্যুষিত ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের মতাে জায়গায় লড়াইয়ের জমি খুঁজছিল। ঝাড়গ্রামে জনসভা করে রাজ্যের শিবসেনা নেতারা বিজেপির হিন্দুত্ববাদের সঙ্গে তাঁদের হিন্দুত্ববাদের ফারাক বােঝাচ্ছিলেন।

কিন্তু ভােটের মুখে তারা ঘােষণা করে দিল, বাংলার নির্বাচনে প্রার্থী দিচ্ছে না তারা। মমতার বড় সাফল্য কামনা করে সঞ্জয় রাউত জানিয়েছেন, আমাদের বিশ্বাস, মমতাই হলেন বাংলার বাঘিনী। তবে শিবসেনার কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠকের পরে রাজ্য নেতৃত্বেরও বৃহস্পতিবার বৈঠক করার কথা রয়েছে।

শিবসেনার এই ভূমিকাকে স্বাগত জানিয়েছে তৃণমূল। এই বিষয়ে উদ্ধব ঠাকরের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা হয়েছে বলেও সূত্রের খবর। উল্লেখ্য, কয়েকদিন আগে বিহারের প্রধান বিরােধী দল রাষ্ট্রীয় জনতা দল (আরজেড়ি) কে নিয়েও জল্পনা ছড়িয়েছিল, তারা হয়তাে বাম কংগ্রেসের সংযুক্ত মাের্চায় সামিল হতে পারে।

পরে কলকাতায় এসে আর জে ডি প্রধান জানিয়ে দেন, তিনি মমতার পাশে আছেন। উত্তরপ্রদেশের বিরােধী পার্টি সমাজবাদী দলের অখিলেশ যাদবও টুইটবার্তায় জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকার কথা।