রাজ্যে ভােট নিয়ে আজ বৈঠকে ডেপুটি নির্বাচন কমিশনার 

উত্তরবঙ্গের জেলাগুলিকে দুটি ডিভিশনে ভাগ করে দু’দফায় সেখানকার জেলাশাসক, পুলিশ সুপার, পুলিশ কমিশনারদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলােচনা করবেন।

Written by SNS Kolkata | January 13, 2021 12:10 pm

নির্বাচন কমিশনের দফতর (File Photo: IANS)

মঙ্গলবার রাজ্যে এলেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। আজ বুধ্বার তিনি সকাল সাড়ে দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চার দফাতে জোন ভিত্তিক জেলা ধরে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করবেন। উত্তরবঙ্গের জেলাগুলিকে দুটি ডিভিশনে ভাগ করে দু’দফায় সেখানকার জেলাশাসক, পুলিশ সুপার, পুলিশ কমিশনারদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলােচনা করবেন।

অন্যদিকে দক্ষিঙ্গের প্রেসিডেন্সি, বর্ধমান ও মেদিনীপুর ডিভিশনের জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে তিনি গ্র্যান্ড হােটেলে বেঠক করবেন বলে জানা গিয়েছে। এর আগেও সুদীপ জৈন বঙ্গ সফরে এসেছিলেন। 

সেইবারে তিনি বাংলার সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধি, মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিব ও ১৫ জেলার পুলিশ সুপার জেলাশাসকের সঙ্গে বৈঠক করেন। তিনি মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রর সঙ্গে কথা বলেন। এমনকি সুদীপ জৈন যে বৈঠক করেছিলেন তাতে রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমকে ডাকা হয়েছিল। 

আসলে ভােটে কোভিড বিধির পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারের স্বাস্থ্য পরিকাঠামাে বিষয়ে বুঝে নিতে চেয়েছিলেন নির্বাচন কমিশনের এই কর্তা। সেইবার বিজেপির তরফ থেকে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে খসড়া ভােটার তালিকা থেকে মৃত এবং অন্যত্র চলে যাওয়া ব্যক্তিদের নাম বাদ না পড়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন। 

তারপর ডায়মন্ড হারবারে বিজেপি সভাপতি জেপি নাড্ডার কনভ হামলার ঘটনা ঘটে। তারপর স্বপন দাশগুপ্তর নেতৃত্বে বিজেপি প্রতিনিধি দল দিল্লিতে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে দেখা করেন। তখনই জানা গিয়েছিল জানুয়ারির মাঝামাঝি ফের বাংলাতে আসতে পারেন সুদীপ জৈন। সূত্র মারফত আরও জানা গিয়েছে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহেই নির্বাচন ঘােষণা হয়ে যেতে পারে।