পুনর্বাসনের দাবিতে পাঁশকুড়া বিডিও অফিসে বিক্ষোভ-ডেপুটেশন

মেছোয়াম থেকে ঘাটাল পর্যন্ত রাস্তার দু’পাশে ক্ষতিগ্রস্ত কয়েক হাজার দোকানদার ও ক্ষুদ্র ব্যবসায়ী বর্তমানে আতঙ্কিত অবস্থায় দিন গুজরান করছে।

Written by SNS West Bengal | February 9, 2021 6:14 pm

প্রতীকী ছবি (ছবি: iStock)

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল-পাঁশকুড়া ৪ নম্বর রাজ্য সড়ক সম্প্রসারণের পরিপ্রেক্ষিতে মেছোয়াম থেকে ঘাটাল পর্যন্ত রাস্তার দু’পাশে ক্ষতিগ্রস্ত কয়েক হাজার দোকানদার ও ক্ষুদ্র ব্যবসায়ী বর্তমানে আতঙ্কিত অবস্থায় দিন গুজরান করছে।

ওই ক্ষুদ্র ব্যবসায়ী ও দোকানদাররা ফেব্রুয়ারির গােড়ায় এক সভায় মিলিত হয়ে দোকানদারদের পুনর্বাসনের দাবিতে আন্দোলনের প্ল্যাটফর্ম হিসাবে গঠন করেন ঘাটাল-পাশকুড়া বাজার সড়ক পাচ্ছি ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি।

সভা থেকে মধুসুদন মান্না, নারায়ন চদ নায়ককে উপদেষ্টা, শক্তি পদ আহককে সভাপতি, পুলিন সাউ ও কৃষও মােহন মাজিকে যুগ্ম সম্পাদক করে একটি শক্তিশালী কমিটি গঠিত হয়। ওই সমিতির পক্ষ থেকে ৮ ফেব্রুয়ারি পাঁশকুড়া ব্লকের।

বিডিও অফিসে বিক্ষোভ-ডেপুটেশনের কর্মসুচি হয়। বিডিও দাবি গুলি মানবিক দৃষ্টিতে দেখার আশ্বাস দেন। বক্তব্য রাখেন অল বেঙ্গল স্কার্স ইউনিয়নের সভাপতি মধুসূদন বেরা ও মেদিনীপুর ক্ষুদ্র ব্যবসায়ী পুনর্বাসন সংগ্রাম সমিতির মুখপাত্র নারায়ণ চন্দ্র নায়ক, সমিতির সভাপতি শক্তি পদ আদক প্রমুখ।

প্রতিনিধি দলে ছিলেন সমিতির উপদেষ্ঠা নারায়ণ চন্দ্র নায়ক, যুগল সামন্ত, শক্তিপদ আদক, পুলিন সাউ প্রমুখ। কর্মসূচিতে প্রায় তিন শতাধিক দোকানদাররা উপস্থিত ছিলেন।