রাজ্যে করোনায় মৃত বেড়ে ২২, মোট আক্রান্ত ৫২২

মঙ্গলবার রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ২২। গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ১০ জন।

Written by SNS Kolkata | April 29, 2020 7:00 pm

প্রতিকি ছবি (File Photo: AFP)

মঙ্গলবার রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ২২। গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ১০ জন। মঙ্গলবার পর্যন্ত রাজ্যে করোনা অ্যাকটিভ রোগির সংখ্যা ৫২২।

এদিন এই পরিসংখ্যান দিয়ে মুখ্যসচিব রাজীব সিনহা বলেন, গত চব্বিশ ঘন্টায় কলকাতা, হাওড়া, দুই চব্বিশ পরগণা এবং হুগলি থেকে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তবে এছাড়া অনেক জেলারই কয়েকটি কনটেইনমেন্ট জোন থেকেই কিছুদিন ধরেই কোনও সংক্রমণের কেস আসেনি। এই সমস্ত জায়গায় ২১ দিন পর্যন্ত কোনও সংক্রমণ না ঘটলে লকডাউন কিছুটা শিথিল করা হবে বলে ইঙ্গিত দেন মুখ্যসচিব।

তিনি পরিসংখ্যান দিয়ে বলেন, পুর্ব মেদিনীপুরের আটটা কনটেইনমেন্ট জোনের মধ্যে পাঁচটি থেকে গত ৯ এপ্রিলের পর আরও কোনও করোনা কেস পাওয়া যায়নি। উত্তর চব্বিশ পরগণার সাতান্নটার মধ্যে তেরোটি জোনে, কলকাতা দু’শো সাতাশটির মধ্যে আঠেরোটিতে এবং হাওড়ার ছাপ্পান্নটির মধ্যে তেরোটিতে করোনা কেস মেলেনি গত দু ‘সপ্তাহে।

রাজ্যে লকডাউনের ভবিষ্যৎ কী হবে, তা ঠিক করার জন্য মন্ত্রিগোষ্ঠী ও বেশ কয়েকটি বৈঠক হবে আজ বুধবার। সেখানে পরিবহণের সমস্যা নিয়ে আলোচনা হতে পারে। মুখ্যসচিব বলেন, ইতিমধ্যে রাজ্যের দোকান পসরা খোলা বা লকডাউন নিয়ে কেন্দ্র কী করতে চাইছে, তা জানতে চাওয়া হয়েছে। তবে নবান্ন চাইছে, কনটেইনমেন্ট এলাকায় দোকানপাট সব বন্ধ থাকুক। বেসরকারি হাসপাতালগুলিকে আরও ভালো করে কাজ করতে বলেন মুখ্যসচিব।

স্বাস্থ্যকর্মীরা কোভিডে আক্রান্ত হলে তাদের জন্য আলাদা হাসপাতালের ব্যবস্থা করার পরিকল্পনা করছে রাজ্য। কোভিড ছাড়া অন্য অসুখে যারা ভুগছেন, তাদের যত্ন নিতে হবে। পিপিই ব্যবহার নিয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। হাইড্রোক্সিক্লোরোকুইনের ডোজ নিয়েও আইসিএমআর-এর নির্দেশিকার প্রয়োজন আছে বলে মনে করছেন মুখ্যসচিব।