সামশেরগঞ্জে প্রচারে কংগ্রেস প্রার্থী, ঘুরলেন বাড়ি বাড়ি, অভিনন্দন অধীরের

মুর্শিদাবাদের সামশেরগঞ্জ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী জইদুর রহমান নামলেন প্রচারে। বুধবার তিনি ধুলিয়ান পুরসভা এলাকায় পায়ে হেঁটে একটানা প্রচার করেন।

Written by SNS Kolkata | September 23, 2021 8:17 pm

অধীর রঞ্জন চৌধুরী 2018. (Photo: SNS)

মুর্শিদাবাদের সামশেরগঞ্জ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী জইদুর রহমান নামলেন প্রচারে। বুধবার তিনি ধুলিয়ান পুরসভা এলাকায় পায়ে হেঁটে একটানা প্রচার করেন। একাধিক গলি এবং পাড়ায় তিনি আজ জনসংযােগের কাজ করেন। তাঁর সঙ্গে কংগ্রেসের কর্মী-সমর্থকরাও ছিলেন।

মানুষের দিকে হাত নেড়ে, নিজের গলার মালা খুলে তাদের গলায় পড়িয়ে দিয়ে তাকে ভােট দেওয়ার আবেদন করেন। প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর নির্বাচনের দিন ঘােষণার পরই বেঁকে বসেছিলেন কংগ্রেস প্রার্থী।

জানিয়েছিলেন তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। এক্ষেত্রে তিনি পারিবারিক ব্যবসার সমস্যার কথাই তুলে ধরেছিলেন। তার দাদা খলিলুর রহমান তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুর জেলা ইউনিটের সভাপতি এবং সাংসদ।

তিনি কংগ্রেসের প্রার্থী হিসেবে লড়াই করলে দাদার ইমেজে দাগ পড়তে পারে এবং তার ফলে পারিবারিক সমস্যা তৈরি হতে পারে মনে করেই তিনি নির্বাচন থেকে সরে আসার সিদ্ধান্ত নেন।

কিন্তু তারপর অধীর চৌধুরি এবং মালদার সাংসদ আবু হাসেম খান চৌধুরি তাকে লাগাতার বােঝাতে থাকেন। তার বাড়িতে গিয়ে কথা বলেন দলের স্থানীয় নেতাকর্মীরা। শেষে তিনি মত পরিবর্তন করেন এবং ভােটে লড়াই করার কথা ভিডিও বার্তায় জানান। শেষে তিনি সশরীরে প্রচারেও নামলেন।

মঙ্গলবার রাতের পরে আজকেও তিনি একটানা পায়ে হেঁটে প্রচার সারেন। প্রথমে বেঁকে বসেও এভাবে কংগ্রেস প্রার্থীর নির্বাচনী প্রচারে নেমে পড়ে মানুষের বাড়ি বাড়ি যাওয়ার বিষয়টি অভিনন্দন জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরি।

তিনি এদিন জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিকদের বলেন, ‘আমার তাে কংগ্রেস প্রার্থীকে বিশেষভাবে অভিনন্দন জানাতে ইচ্ছা করছে। কংগ্রেসের হয়ে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শারীরিকভাবে অসুস্থতাবােধ করছেন, তবুও তিনি যেহেতু কংগ্রেসকে কথা দিয়েছিলেন, কংগ্রেসের পক্ষে মনানয়ন দাখিল করেছিলেন, তাই তার কর্তব্যবােধ, রাজনৈতিক ধর্মবােধ, ইমানবােধ, এতকিছু প্রতিকূলতা সত্ত্বেও আবার নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় নিয়ে আসতে পেরেছে।

এটা তার একটা রাজনৈতিক চরিত্রের পরিচয়। সেই পরিচয় দিয়ে আমাদের প্রার্থী জইদুর রহমান তার পরিবারের পক্ষ থেকে সবচেয়ে বড় বাধা, সবকিছু অতিক্রম করে আজকে যে ময়দানে নেমেছেন তাকে আমরা ধন্যবাদ জানাই কংগ্রেস দলের পক্ষ থেকে।