মালদহে বিস্ফোরণ নিয়ে মুখ্যমন্ত্রীকে তােপ রাজ্যপাল জগদীপ ধনকড়ের

‘এবার বােমা তৈরির কারখানাগুলি বন্ধ করুন’ । বৃহস্পতিবার ঠিক এই ভাষাতেই মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তােপ দাগেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

Written by SNS Kolkata | November 20, 2020 5:38 pm

পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল জগদীপ ধনকর ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo: IANS)

‘এবার বােমা তৈরির কারখানাগুলি বন্ধ করুন’ । বৃহস্পতিবার ঠিক এই ভাষাতেই মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তােপ দাগেন রাজ্যপাল জগদীপ ধনকড়। প্রসঙ্গত, এ দিন বেলা ১১ টা নাগাদ মালদহের সুজাপুরে একটি প্লাস্টিক কারখানায় আচমকাই প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের সঙ্গে সঙ্গে কারখানার ছাদ উড়ে যায়, ভিতরে একটি বড়সড় গর্ত তৈরি হয়। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই ৪ জন শ্রমিকের মৃত্যু হয়। জখমদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। বাকি ৫ জন গুরুতর জখম, তাদের চিকিৎসা চলছে মেডিক্যাল কলেজে।

দুর্ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছে যান মালদহের পুলিশ সুপার অলােক রাজোরিয়া, জেলাশাসক রাজর্ষি মিত্র। এমনকি খবর পাওয়া মাত্রই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বিকেলের মধ্যে ঘটনাস্থলে পৌছে বিস্ফোরণে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও জখমদের পরিবারের হাতে ৫০ হাজার টাকা চেক তুলে দেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

রাজ্যের এই কর্মকান্ডের মধ্যেই রাজ্যপাল জগদীপ ধনকড় টুইট করে জানান, মালদার সুজাপুরে বিস্ফোরণে মৃত্যুর খবরে তিনি শােকাহত। এরপরেই মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তিনি লেখেন সময় এসেছে বেআইনি ৰােমা কারখানা গুলি বন্ধ করার এবং যথাযথ তদন্ত করার।