রিজওয়ানুরের বাড়িতে মুখ্যমন্ত্রী ও অভিষেক

ঈদের সকালে রিজওয়ানুরের বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে তৃণমূলের সাংসদ তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

Written by SNS Kolkata | May 4, 2022 1:07 pm

ঈদের সকালে রিজওয়ানুর রহমানের বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন তৃণমূলের সাংসদ তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

ঘটনাচক্রে, মঙ্গলবার ঈদের সকালেই আমতার নিহত ছাত্রনেতা আনিস খানের বাড়িতে গিয়েছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। আনিসকে খুনের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

তাৎপর্যপূর্ণ ভাবে, রিজওয়ানুরের ক্ষেত্রেও পুলিশের বিরুদ্ধে ই ছিল খুনের অভিযোগ। যদিও পরে তদন্তে তেমন কিছু প্রমাণিত হয়নি।

কিন্তু রিজওয়ানুর কান্ডে রাজ্য-রাজনীতি তোলপাড় হয়েছিল। তৎকালীন বিরোধী নেত্রী মমতা ওই বিষয়ে জোরদার আন্দোলনে নেমেছিলেন। তিনি তখন সিবিআই তদন্তের দাবিও তুলেছিলেন।

বিরোধী নেত্রী মমতার বক্তব্য ছিল, যে পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ, সেই পুলিশ কী করে তদন্ত করে।

এই পরিস্থিতিতে সেলিমের আনিসের বাড়ি যাওয়া যেমন তাৎপর্যপূর্ণ, তেমনই সেলিমের ওই কর্মসূচির খবর চাউর হওয়ার অব্যবহিত পরেই মমতা-অভিষেকের রিজওয়ানের বাড়ি যাওয়াও তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে।

যদিও তৃণমূলের তরফে বলা হয়েছে, ইদের দিন রিজওয়ানের পরিবারের সঙ্গে কাটাতেই তাঁদের বাড়ি গিয়েছিলেন মুখ্যমন্ত্রী এবং অভিষেক।

পাশাপাশিই তৃণমূলের নেতাদের একাংশের বক্তব্য, এখন রিজওয়ানুরের দাদা রুকবানুর তৃণমূলের বিধায়ক।

ফলে দলনেত্রী তাঁর দলীয় সতীর্থের বাড়িতে ইদের সৌজন্য বিনিময় করতে যেতেই পারেন। বিরোধীরা অবশ্য এই যুক্তি স্বভাবতই মানতে নারাজ।

তাদের বক্তব্য, এর আগে তো কখনও বিশেষত ইদের দিন মুখ্যমন্ত্রী রিজওয়ানুরের পরিবারের সঙ্গে দেখা করতে যাননি। এ বার সেলিম আনিসের বাড়িতে গিয়েছেন বলেই কি মমতা রিজওয়ানুরের বাড়িতে?