৩৪ দিনের মাথায় আনন্দপুর মামলায় চার্জশিট

এসিজেম এজলাসে আনন্দপুর মামলায় চার্জশিট দাখিল করলাে সংশ্লিষ্ট থানার পুলিশ। ঘটনার ৩৪ দিনের মাথায় এই বহুচর্চিত মামলার চার্জশিট পেশ করলাে কলকাতা পুলিশ।

Written by SNS Kolkata | October 10, 2020 4:55 pm

প্রতীকী ছবি (Photo: iStock/IANS)

শুক্রবার দুপুরে কলকাতার আলিপুর আদালতে এসিজেম এজলাসে আনন্দপুর মামলায় চার্জশিট দাখিল করলাে সংশ্লিষ্ট থানার পুলিশ। ঘটনার ৩৪ দিনের মাথায় এই বহুচর্চিত মামলার চার্জশিট পেশ করলাে কলকাতা পুলিশ।

মূল অভিযুক্ত অভিষেক পান্ডের বিরুদ্ধে ৩০৭ , ৩৫৪ , ৩২৩ , ৩২৫ , ৩৩৬ , ২৭৯ এবং ৩৩৮ ধারায় চার্জশিট দাখিল হয়েছে। ১৫০ পাতার চার্জশিটে নীলাঞ্জনা এবং তাঁর স্বামীর গােপন জবানবন্দি রয়েছে। তবে মূল চার্জশিট টি সাত পাতার। এই মামলায় ৩২ জন সাক্ষী রয়েছে। নির্যাতিতার বিরুদ্ধে চার্জ গঠনের অনুমতির আবেদন জানানাে হয়েছে তদন্তকারী পুলিশ অফিসারের তরফে।

২০১ এবং ২১২ ধারায় এই চার্জ গঠন বিষয়ক আবেদনটি। নির্যাতিতার বিরুদ্ধে অভিযুক্তকে আড়াল করে সাহায্য করা এবং জেনেশুনে পুলিশকে ভুল তথ্য দেওয়া অভিযােগ গুলি রয়েছে নির্যাতিতার বিরুদ্ধে । এই মামলায় অভিযুক্তকে সনাক্তকরণ ( টিআই প্যারেড ) এখনও বাকি। বর্তমানে অভিযুক্ত অভিষেক পান্ডে জেল হেফাজতে রয়েছে।

উল্লেখ্য, ৫ সেপ্টেম্বর গভীররাতে রুবি জেনারেল হাসপাতাল সংলগ্ন বাইপাসে এক তরুণীকে বাঁচাতে গিয়ে আহত হয়েছিলেন এক দম্পতি। ঘটনার দিন দেখা যায় এই গাড়ির সামনে এক তরুণীকে শ্লীলতাহানি সহ মারধর করা হচ্ছে। তখন নীলাঞ্জনা এবং তার স্বামী আক্রান্ত তরুণীকে বাঁচাতে যান। তখন অভিযুক্ত যুবক এই দম্পতিকে গাড়ি একপ্রকার চাপা দিয়ে পালিয়ে যায়।

সেদিনের ঘটনায় মারাত্মক জখম হন নীলাঞ্জন নামে ওই মহিলা। হাসপাতালে চিকিৎসা চলে তার। এরপর জানা যায় ওই যুবক নির্যাতিতার পরিচিত। শুধুই পরিচিতই নয় প্রেমিকা প্রেমিকা তারা। এই ঘটনায় কলকাতা জুড়ে হইচই পড়ে যায়।