কয়লা কাণ্ডে অভিষেকের শ্যালিকার স্বামী ও শ্বশুরের ব্যাঙ্ক অ্যাকাউন্টে নজর সিবিআইয়ের 

কয়লা কাণ্ডে এবার সিবিআইয়ের আতস কাঁচের তলায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মানেকা গম্ভীরে স্বামী ও শ্বশুরে ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

Written by SNS Kolkata | March 17, 2021 3:07 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

কয়লা কাণ্ডে এবার সিবিআইয়ের আতস কাঁচের তলায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মানেকা গম্ভীরের স্বামী ও শ্বশুরে ব্যাঙ্ক অ্যাকাউন্ট। সোমবার সকালে মানেকার স্বামী ও শ্বশুর দু’জনেই হাজির হন সিবিআই দফতরে। তারা সিবিআই দফতরে কিছু নথি নিয়ে গিয়েছিলেন বলেও সূত্র মারফত জানা গিয়েছে।

প্রথমে সিবিআই জিজ্ঞাসাবাদ করেন মানেকার শ্বশুর পবন অরােরাকে। তারপর সিবিআই মানেকার স্বামী অঙ্কুশকে জিজ্ঞাসাবাদ করেন। দু’জনের বয়ানই রেকর্ড করা হয়েছে বলে সিবিআই সূত্রের। এর আগে মানেকাকে তার আবাসনে গিয়ে জেরা করে সিবিআই।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকেও তার বাড়ি ‘ শান্তিনিকেতনে গিয়ে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এই দু’জনে জিজ্ঞাসাবাদ করার পর সিবিআইয়ের হাতে বেশ কিছু নতুন তথ্য আসে। সেই তথ্য পর্যালােচনা করার পর মানেকার স্বামী ও শ্বশুরকে তলব করা হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

সিবিআই সূত্রের খবর, মানেকার শ্বশুরবাড়ির সদসদের বিদেশে যে ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে, তাও খতিয়ে দেখতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কয়লা কাণ্ডের তদন্ত শুরু করার পর কয়েকজন প্রভাবশালীর নাম জানতে পারে সিবিআই। তবে এই কয়লা কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা এখনও ফেরার। তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের এখনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

অথচ এই দু’জনের এই কয়লা কাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আর তাই এই দুজনের নাগাল পেতেই তাঁদের সঙ্গে যােগ রয়েছে এমন ব্যক্তিদের জেরা করতে শুরু করেছে সিবিআই। সত্রের আরও খবর , কয়েকজনকে এই মাসেই জেরা করা হতে পারে বলে জানা গিয়েছে ।