বিনয়ের সঙ্গে অতি প্রভাবশালীর যােগের তথ্য পেল সিবিআই

এদিকে বিনয় মিশ্র’র সঙ্গে অতি প্রভাবশালীর কথােপকথনের একটি হােয়াটসঅ্যাপ চ্যাট সিবিআইয়ের হাতে এসেছে বলে জানা যাচ্ছে।

Written by SNS Kolkata | January 3, 2021 1:30 pm

সিবিআই-র সদর দপ্তর। (File Photo: IANS)

বিনয় মিশ্র ঠিক কোথায় রয়েছে তা নিয়ে জল্পনা চলছে। সিবিআইও নথি খতিয়ে দেখে তদন্তের খুঁটি সাজাচ্ছে। পাচর কাণ্ডে তল্লাশিতে সিবিআইয়ের একটা টিম বীরভূমে গিয়েছে। 

এদিকে বিনয় মিশ্র’র সঙ্গে অতি প্রভাবশালীর কথােপকথনের একটি হােয়াটসঅ্যাপ চ্যাট সিবিআইয়ের হাতে এসেছে বলে জানা যাচ্ছে। কিভাবে কোন পথ ধরে টাকা কোথায় যাবে বা কিভাবে নিয়ে আসা হবে তার দিক নির্দেশ রয়েছে এই হােয়াটসঅ্যাপ চ্যাটে। 

বিনয়ের সম্পত্তির পরিমাণ খতিয়ে দেখার পাশাপাশি এই টাকার উৎস এবং সেই সঙ্গে কত টাকা করে ইনকামট্যাক্স দেওয়া হত তারও নথি সিবিআই সংগ্রহ করেছে। এছাড়া দেশের বাইরেও অবৈধভাবে আয় বহির্ভূত সম্পত্তির খতিয়ানও তৈরি করছে সিবিআই। 

দেশের বাইরে বিনয় থাকলে তাকে প্রত্যর্পন করা কিভাবে সম্ভব তা নিয়েও বৈঠক করছেন সিবিআই আধিকারিকরা। এদিকে কয়লা পাচার কাণ্ডে লালা এখনও সিবিআইয়ে নাগালের বাইরেই রয়েছে। তার সন্ধানেও খোঁজ চালাচ্ছে সিবিআই। 

কয়লা এবং গরু পাচার কাণ্ডের পাশাপাশি আরও বেশ কয়েকটি ক্ষেত্র সিবিআইয়ের নজরে এসেছে যে রাজস্ব ফাকি দিয়ে ব্যক্তিগত স্বার্থেও টাকা তােলা হয়েছে। সিবিআইয়ের পাশাপাশি ইডিও মাঠে নেমেছে এ রাজ্যের আয় বহির্ভূত সম্পত্তির হদিশ পেতে।