হাওড়া ব্রিজে বাস দুর্ঘটনা, জখম ১০ যাত্রী

Written by SNS March 15, 2024 5:01 pm

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: আজ শুক্রবার হাওড়া ব্রিজে ভয়ঙ্কর পথ দুর্ঘটনা। একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ঘটে এই দুর্ঘটনা। দিনের ব্যস্ততম সময়ে ওই বাসটি সজোরে ব্রিজের একটি পিলারে গিয়ে ধাক্কা মারে। দুর্ঘটনায় জখম হয়েছেন কমপক্ষে প্রায় ১০জন যাত্রী। দুর্ঘটনার ফলে হাওড়া ব্রিজ ও সংলগ্ন এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগের শিকার হন নিত্যযাত্রীরা।

জানা গিয়েছে, আজ শুক্রবার দিনের ব্যস্ততম সময়ে অন্যান্য দিনের মতো হাওড়া ব্রিজে যান চলাচল স্বাভাবিক ছিল। এমন সময়ে মেটিয়াব্রুজ থেকে হাওড়াগামী আচমকা একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ঘটে এই দুর্ঘটনা। হাওড়াগামী ১২/এ রুটের একটি বেসরকারি বাসে ঘটে দুর্ঘটনা। ব্রিজের একটি পিলারে ধাক্কা মারে বাসটি। দুর্ঘটনার সময় বাসটির অত্যধিক গতি ছিল।

ফলে অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে দুর্ঘটনা ঘটে। বাসটি ব্রেক ফেল করে নিয়ন্ত্রণ হারায়। রুট থেকে বাইরে চলে যায়। ধাক্কা লেগে বাসটির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। প্রবল ঝাঁকুনিতে আহত হন অনেক যাত্রী। বাসের সামনে থাকা যাত্রীরা আহত হন। তড়িঘড়ি স্থানীয়রা উদ্ধার কাজে এগিয়ে আসেন। তাঁরাই আহত যাত্রীদের উদ্ধার করেন। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসে পুলিশ। তাঁরাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এদিকে জখমদের উদ্ধার করে হাওড়া হাসপাতালে পাঠানো হয়। আহতদের বেশ কয়েকজনের আঘাত গুরুতর। ব্যস্ত সময়ে দুর্ঘটনার ফলে হাওড়া ব্রিজে ব্যাপকভাবে যানজটের সৃষ্টি হয়। পুলিশ একটি ব্রেকডাউন ভ্যান দিয়ে বাসটি ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ফলে ঘটনার কিছুক্ষণ পরে হাওড়া ব্রিজের পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।