করােনায় কমছে না মােদির সভা, সামাজিক দূরত্ব রক্ষার আশ্বাস বিজেপির

অপরিবর্তিতই থাকছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদীর প্রস্তাবিত কর্মসূচি। কলকাতাতেও সমাবেশ করবেন তিনি। বিজেপি সূত্রে জানানাে হয়েছে, এ সবই হবে করােনা বিধি মেনে।

Written by SNS Kolkata | April 22, 2021 12:45 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS)

অপরিবর্তিতই থাকছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদীর প্রস্তাবিত কর্মসূচি। কলকাতাতেও সমাবেশ করবেন তিনি। বিজেপি সূত্রে জানানাে হয়েছে, এ সবই হবে করােনা বিধি মেনে। কারণ, তেমনটাই নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর দফতর।

গােটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও করােনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত রবিবারের বুলেটিন জানিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় বাংলায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪১৯ জন। এর ফলে মােট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৫৯ হাজার ৯২৭।

করােনা পরিস্থিতি নিয়ে রবিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতির মধ্যেই রাজ্যে ভােট প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। তবে দু’দিনে ৪ টি সমাবেশ করার কথা থাকলেও তা এক দিনেই সারবেন বলে জানা গিয়েছে বিজেপি সুত্রে।

একই সঙ্গে প্রতিটি জনসভায় সামাজিক দূরত্ব বিধি কঠোর ভাবে মানা হবে। প্রধানমন্ত্রীর দফতর থেকেই এই নির্দেশ এসেছে বলে সােমবার জানালেন রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

টুইটারে তিনি লিখেছেন, ‘করােনা সংক্রমণ পরিস্থিতি মাথায় রেখে প্রধানমন্ত্রীর দফতর থেকে নির্দেশ দেওয়া হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীর সভার রূপ বদল করতে হবে। সামাজিক দূরত্ব বিধিতে বিশেষ নজর দিতে হবে।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের প্রচারে এখনও পর্যন্ত মােট ১২ বার বাংলায় এসেছেন মােদী। এখনও পর্যন্ত ১৮ টি সমাবেশ করেছেন। বিজেপি সূত্রে আগে জানা গিয়েছিল, আগামী ২১ ও ২৪ এপ্রিল দু’টি সফরে ৪ টি সমাবেশ করবেন তিনি।

বিজেপি-র পক্ষ থেকে জানানাে হয়েছে, পরিবর্তিত পরিস্থিতিতে আগামী ২৩ এপ্রিল, শুক্রবার একই দিনে ৪ টি সমাবেশ করবেন মােদী। মালদহের বিএড কলেজ ময়দান, মুর্শিদাবাদের নর্দার্ন পার্ক, কলকাতার ভবানীপুর এবং বীরভূমের সিউড়িতে।