রাজ্যে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘােষণা করতেই বিজেপির খোঁচা 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম পর্যায়ে করােনা যােদ্ধা এবং পরে রাজ্যবাসীকে বিনামূল্যে করােনা ভ্যাকসিন দেওয়া হবে বলে ঘােষণা করেন।

Written by SNS Kolkata | January 13, 2021 9:30 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম পর্যায়ে করােনা যােদ্ধা এবং পরে রাজ্যবাসীকে বিনামূল্যে করােনা ভ্যাকসিন দেওয়া হবে বলে ঘােষণা করেন। এর পরেই তার বিরােধিতায় সরব হয় বিজেপি। কেন্দ্র ভ্যাকসিন দিলেও মুখ্যমন্ত্রী আদতে মিথ্যে ঘােষণা করে চলেছেন বলেই টুইটে করেন দাবি করেন বাংলায় বিজেপি’র সহকারী পর্যবেক্ষক অমিত মালব্যর।

তিনি টুইটে লেখেন, রাজ্য সরকার প্রথম সারির কোভিড যােদ্ধাদের বিনামূল্যে টিকাকরণের বন্দোবস্ত করেছেন, মুখ্যমন্ত্রীর এই দাবি সম্পূর্ণ ভুল। তৃণমূল কর্মী-সমর্থকরা বিভিন্ন প্রান্তে পােস্টার টাঙানাের জন্য ব্যস্ত হয়ে পড়েছেন। তাতে লেখা রয়েছে, রাজ্যবাসীর জন্য বিনামূল্যে টিকাকরণের বন্দোবস্ত করেছেন দিদি। নির্লজ্জতার কোনও সীমা নেই। কেন্দ্র সরকারই বিনামূল্যে প্রথম সারির কোভিড যােদ্ধাদের জন্য টিকাকরণের ব্যবস্থা করেছে বলেও টুইটে দাবি বিজেপি নেতার। 

প্রসঙ্গত, এখনও পুরােপুরি করােনা সংক্রমণ বাগে আনা সম্ভব হয়নি। বিপদের আশঙ্কাকে সাথী করেই বাধ্য হয়ে বাড়ি থেকে বেরতে হচ্ছে সকলকে। এই পরিস্থিতিতে কবে টিকা আসবে, তা নিয়ে বিস্তর ভাবনাচিন্তা চলছিল সব মহলেই। তবে জানা গিয়েছে, প্রতীক্ষার অবসান ঘটবে আগামী ১৬ জানুয়ারি। ওইদিনই দেশজুড়ে শুরু হবে করােনার টিকাকরণ। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে এ নিয়ে সােমবার বৈঠকও রয়েছে মুখ্যমন্ত্রীদের। তার আগে বাংলার মুখ্যমন্ত্রী করােনা যােদ্ধাদের চিঠি লিখেছেন। ওই চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখ করেছেন, প্রথমে প্রথম সারির করােনা যােদ্ধাদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে এবং পরে রাজ্যের প্রত্যেকের জন্য বিনামূল্যে টিকাকরণের ব্যবস্থা করা হবে।