পুরনো মামলায় গ্রেফতারির আশংকায় উচ্চ আদালতের দ্বারস্থ বিজেপি নেত্রী অগ্নিমিত্রা 

Written by SNS April 13, 2023 2:59 pm

কলকাতা, ১৩ এপ্রিল –   উস্কানিমূলক বক্তব্যর অভিযোগে আসানসোল দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছিল। বিজেপি নেত্রী গ্রেফতারির আশঙ্কা করছেন। তাই গ্রেফতারি এড়াতে আগাম উচ্চ আদালতের দ্বারস্থ হলেন তিনি।  পুরনো একটি মামলায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। বৃহস্পতিবার অগ্নিমিত্রার মামলার শুনানি হওয়ার সম্ভাবনা।

গত ৩ ডিসেম্বর ডায়মন্ড হারবারে শুভেন্দু অধিকারীর সভা ঘিরে গোলমাল হয়। তার জেরে বেশ কিছু অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। অভিযোগ আনা হয় বিজেপি নেতা দীপক হালদার এবং প্রদ্যোৎ বৈদ্যর বিরুদ্ধেও। তাঁদের বিরুদ্ধে ৫টি এফআইআর দায়ের হয়। গত ৯ ডিসেম্বর অবশ্য এই মামলার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছিলেন, ১৬ জানুয়ারি পর্যন্ত পুলিশ ওই তিন জনকে গ্রেফতার করতে পারবে না। অগ্নিমিত্রার আইনজীবী জানান, ফের রক্ষাকবচের আর্জি জানিয়েছেন বিরোধী নেত্রী।
৩ ডিসেম্বর কাঁথিতে শুভেন্দুর বাড়ির সামনে সভা করতে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।  ওই একই দিন ডায়মন্ড হারবারে সভার আয়োজন করেন শুভেন্দুও। বিজেপির অভিযোগ ছিল, সভার আগের দিন রাতে ওই সভাস্থলে ভাঙচুর চালান তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতী। কিন্তু এর পর বিজেপি নেত্রী অগ্নিমিত্রা এবং ওই দুই বিজেপি নেতার বিরুদ্ধে পাল্টা অভিযোগ আনা হয় তৃণমূলের তরফে। এই নিয়ে কুলপি এবং উস্তি থানায় অভিযোগ দায়ের করা হয়। এই ঘটনায় সরব হন বিরোধী দলনেতা। শুভেন্দু দাবি করেন, বিজেপির করা অভিযোগে পুলিশ কোনও পদক্ষেপ করছে না।  তৃণমূলের করা অভিযোগে পুলিশ পদক্ষেপ করছে।