শ্রীরামকৃষ্ণের জন্মতিথিতে বন্ধ থাকবে বেলুড় মঠ 

বর্তমানে সাধারণ দর্শনার্থী ও ভক্তদের জন্য খােলা থাকলেও আগামী ১৫ মার্চ রামকৃষ্ণ পরমহংসের জন্মতিথি এবং ২১ তারিখ সাধারণ উৎসবের দিনে বন্ধ রাখা হবে বেলুড় মঠ।

Written by SNS Kolkata | March 14, 2021 10:34 am

বেলুড় মঠ (Photo: IANS)

বর্তমানে সাধারণ দর্শনার্থী ও ভক্তদের জন্য খােলা থাকলেও আগামী ১৫ মার্চ রামকৃষ্ণ পরমহংসের জন্মতিথি এবং ২১ তারিখ সাধারণ উৎসবের দিনে বন্ধ রাখা হবে বেলুড় মঠ । কেবলমাত্র মঠের সন্ন্যাসীরাই সেখানে উপস্থিত থাকবেন। বেলুড় মঠের ইউটিউব চ্যানেলে তা সম্প্রচার করা হবে। বুধবার বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছেন মঠকর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৫ মার্চ অতিমারির জন্য বন্ধ হয়েছিল মঠ। দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ১০ ফেব্রুয়ারি সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয় মঠ। কর্তৃপক্ষের তরফে আগেই জানানাে হয়েছিল, সব রকম করােনা বিধি মেনেই খােলা হচ্ছে বেলুড় মঠ । মঠে প্রবেশের সময়সূচিতেও পরিবর্তন করা হয়েছিল।

নতুন সময়সূচি অনুযায়ী সকাল সাড়ে ৮ টা তেকে বেলা ১১ টা এবং বিকাল সাড়ে ৩ টে থেকে বিকাল সওয়া ৫ টা পর্যন্ত খােলা থাকে মঠের দরজা। মঠ খুললেও খােলেনি মিউজিয়াম। প্রসাদ বিতরণের ব্যবস্থাও বন্ধ রয়েছে বলে জানানাে হয়েছে। মঠ কর্তৃপক্ষের তরফে। এর মধ্যেই ফের তা দু’দিন বন্ধ রাখার এই সিদ্ধান্ত।

এদিকে গত ৭ মার্চ বিকেলে বেলুড় মঠে রামকৃষ্ণ মিশনের বার্ষিক সাধারণ সভা আয়ােজিত হয়। সভার প্রতিবেদনে বলা হয়েছে, শিক্ষায় মেকানিকাল, অটোমােবাইল ও কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রদের প্রশিক্ষণের উদ্দেশে চেন্নাই স্টুডেন্টস হােমে একটি দক্ষতা বৃদ্ধি কেন্দ্রের সূচনা করার কাজ করা হয়েছে।