দিলীপের মন্তব্যের সমালোচনায় বাবুল সুপ্রিয়

বিক্ষোভকারীদের গুলি করে মারব। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘােষের এই মন্তব্যের জেরে এবার দলের অন্দরেই সমালােচনার মুখে পড়লেন তিনি।

Written by SNS Kolkata | January 14, 2020 2:34 pm

বাবুল সুপ্রিয় (File Photo: IANS)

বিক্ষোভকারীদের গুলি করে মারব। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘােষের এই মন্তব্যের জেরে এবার দলের অন্দরেই সমালােচনার মুখে পড়লেন তিনি। এবিষয়টি নিয়ে প্রকাশ্যেই সমালােচনায় মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ।

তিনি বলেন, দিলীপবাবু যে মন্তব্য করেছেন, তা দায়িত্বজ্ঞানহীনের মতাে। এ ধরনের মন্তব্য করা উচিত নয়। তাঁর এই মন্তব্যের সঙ্গে দলের কোনও যােগ নেই। রবিবার দিলীপ ঘােষের মন্তব্যের পর সােমবার সকালেই টুইট করেন বাবুল সুপ্রিয়। সেখানে তিনি লেখেন, দিলীপ ঘােষের মন্তব্যের সঙ্গে দলের কোনও যােগ নেই, উনি বলেছেন তার পুরােটাই কাল্পনিক। যত বড় কারণই হােক না কেন, উত্তরপ্রদেশ, অসমে বিজেপি সরকার চালাচ্ছে। সেখানে সরকার কখনওই সাধারণ মানুষকে লক্ষ্য করে গুলি চালায়নি।

যদিও বিজেপির রাজ্য নেতৃত্ব অবশ্য দিলীপ ঘােষের পাশেই দাঁড়িয়েছেন। রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেছেন, ভবিষ্যতে আমরা ক্ষমতায় এলে কী হবে, সেটা ভবিষ্যৎই বলবে। এ বিষয় নিয়ে এখন অত ভাবার দরকার নেই। যদিও, কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়কে যাঁরা হেনস্থা করেছেন, তাদেরও যেমন আমরা ছেড়ে দেওয়ার কথা বলব না, তেমনই যাঁরা সম্প্রতি গােটা রাজ্যে উপদ্রব করেছেন, তাঁদেরও ছেড়ে কথা বলব না।

দিলীপ ঘােষের বক্তব্য সম্পর্কে বাবুল সুপ্রিয়র প্রকাশ্যে মন্তব্যকে কী চোখে দেখছে দল? এ প্রশ্নের উত্তরে সায়ন্তন বসু বলেছেন, দিলীপ ঘােষ যা বলছেন, তা দিলীপ ঘােষের কল্পনা বলে যদি কেউ মনে করেন, তবে তা হলে আপত্তি করার কিছু নেই। অন্যদিকে দিলীপ ঘোষ যা বলছেন, তা নিয়েও আপত্তি করার কিছু নেই।

প্রসঙ্গত, রবিবার রানাঘাটে সংশােধিত নাগরিকত্ব আইন বা সিএএ’র সমর্থনে প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্য করেন বিজেপি রাজ্য সভাপতি। সেখানে তিনি বলেন, নাগরিকত্ব আইন বিরােধী আন্দোলনে ৫০০-৬০০ কোটি টাকার সরকারি সম্পত্তির ক্ষতি করা হয়েছে। উত্তরপ্রদেশ, অসম, কর্নাটক যারা সারি সম্পত্তি ক্ষতি করেছেন, সেই শয়তানদের গুলি করা হয়েছে। ভরা হয়েছে জেলে। যদিও এ রাজ্যে কাউকে গ্রেফতার পর্যন্ত করা হয়নি। এরপর সভামঞ্চ থেকেই এ রাজ্যে বিক্ষোভকারীদের হুমকি দিয়ে বলেন, এখানে আসবে, থাকবে, খাবে আবার সরকারি সম্পত্তির ক্ষতি করবে। আমরা এলে তাদের লাঠি মারব, গুলি করব, জেলে পাঠাব। মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও মুরােদ নেই।