খড়গপুর অন্তত ১০ জন প্রাক্তন কাউন্সিলার দলবদলের পথে

পুরসভার অন্তত ১০ জন সদ্য প্রাক্তন কাউন্সিলার দলবদল করে শুভেন্দু অধিকারীর মাধ্যমে বিজেপিতে যােগদান করবেন বলে ইঙ্গিত পাওয়া গিয়েছে।

Written by SNS Kharagpur | December 25, 2020 5:26 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

খড়গপুর পুরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে ২০২০ সালের ৪ জুন। সেই পুরসভার অন্তত ১০ জন সদ্য প্রাক্তন কাউন্সিলার দলবদল করে শুভেন্দু অধিকারীর মাধ্যমে বিজেপিতে যােগদান করবেন বলে ইঙ্গিত পাওয়া গিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, ইতিমধ্যেই কথাবার্তা অনেকটা এগিয়েছে। জানুয়ারি মাসের কোনও এক দিনে এই দলবদল হতে পারে। অন্তত সাতজন কাউন্সিলর সম্মতি দিয়েছেন। আরও চার-পাঁচজন প্রাক্তন কাউন্সিলরের সঙ্গে কথা চলছে।

সূত্রটি জানিয়েছে, আরও তিন-চার বার বৈঠক হওয়ার পর দলবদলের বিষয়টি চূড়ান্ত হবে। তবে তারা অত্যন্ত আশাবাদী, বিষয়টি চূড়ান্ত করতে খুব একটা বেগ পেতে হবে না। সূত্রের দাবি, এর ফলে শহরের রাজনৈতিক পরিবেশ এবং পরিস্থিতি অনেকটাই পাল্টে যাবে।

সূত্রটি জানিয়েছে, খড়গপুর শহরে শুধু শাসক দল নয়, বিরােধী রাজনৈতিক দল ভেঙেও প্রাক্তন কাউন্সিলররা বেরিয়ে আসবেন এবং বিজেপিতে যােগ দেবেন। শাসক দলের এক প্রাক্তন কাউন্সিলর বলেন, উপনির্বাচনের সময় থেকেই খড়গপুর শহরের সঙ্গে শুভেন্দু অধিকারীর পরিচয় নিবিড় হয়।

তিনি অনেকের সঙ্গেই যােগাযােগ রেখে চলে। ফলে শাসক দলে বড় ধরনের ভাঙন অস্বাভাবিক নয়। তাছাড়া বিজেপি থেকে পুলিশ ও মাফিয়াদের দাপটে অনেকে বাধ্য হয়ে তৃণমূলে যােগ দিয়েছিলেন। তাদেরও ঘর ওয়াপসি হতে পারে।