কয়লা কাণ্ডে সিবিআইয়ের আতস কাচের নিচে আরেক ব্যবসায়ী

কয়লা কাণ্ডে কলকাতার আরও এক ব্যবসায়ীর দিকে নজর সিবিআইয়ের। শনিবার ব্যবসায়ী রণধীর বার্নোওয়ালকে সিবিআই তলব করে।

Written by SNS Kolkata | February 28, 2021 3:42 pm

সিবিআই-র সদর দপ্তর। (File Photo: IANS)

কয়লা কাণ্ডে কলকাতার আরও এক ব্যবসায়ীর দিকে নজর সিবিআইয়ের। শনিবার ব্যবসায়ী রণধীর বার্নোওয়ালকে সিবিআই তলব করে। এদিন সকাল এগারােটা নাগাদ তিনি সিবিআইয়ের সদর দফতর নিজাম প্যালেসে হাজিরা দেন। যদিও গতকাল ওই ব্যবসায়ীর বাঁশদ্রোণীর বাড়িতে যায় সিবিআই। সেখানে তাকে এক প্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়।

শুক্রবার সিবিআই এবং ইডির তদন্তকারীরা যৌথভাবে কয়লা পাচার চক্রের তদন্তে কলকাতার একাধিক জায়গায় অভিযান চালান। তাদের সঙ্গে ছিলেন ৮০ জন আধাসেনা। মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা ঘনিষ্ঠ সুবাস অর্জুনের অফিসেও হানা দেন গােয়েন্দারা।

সিবিআই সূত্রের খবর ব্যবসায়ীর মাধ্যমে কোনওরকমের টাকা লেনদেন করা হত কি না তা নিয়েই মূলত জিজ্ঞাসাবাদ করতে পারে তদন্তকারীরা। ইতিমধ্যেই অবশ্য সিবিআই কলকাতা সহ রাজ্জের বিভিন্ন জেলাতে লালা ঘনিষ্ট একাধিক ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়েছেন। 

সূত্রের খবর কয়লা পাচার তদন্তে এই প্রভাবশালী ব্যবসায়ীর নাম উঠে এসেছে বলে জানা গিয়েছে। শুক্রবার সিবিআইয়ের একটি দল রণধীরের বাঁশদ্রোণীর বাড়িতে পৌছে গিয়েছিল। টানা কয়েক ঘন্টা তার বাড়িতে তল্লাশি চালানাের পর তাকে সঙ্গে নিয়েই তার বড়বাজারের অফিসে হানা দেয় সিবিআইয়ের টিম।

সেখানেও চলে এক প্রস্থ তল্লাশি। এরপরেই তাঁকে গাড়িতে তুলে সিবিআই আধিকারিকরা নিজাম প্যালেসে নিয়ে যান। তার সঙ্গে কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝির কী সম্পর্ক রয়েছে তা জানতেই এই জিজ্ঞাসাবাদ বলে সূত্রের খবর।