অভিষেকের গড়ে আজ সভা অমিতের

দ্বিতীয় দফায় চার জেলার ৩০ আসনে ভােটগ্রহণ থাকলেও সবচেয়ে নজরে অবশ্যই নীলবাড়ির লড়াইয়ের ‘হট সিট’ নন্দীগ্রাম।

Written by SNS Kolkata | March 31, 2021 11:10 am

অমিত শাহ’র রােড শাে (Photo: Twitter | @AmitShah)

মঙ্গলবার দ্বিতীয় দফার ভােটের শেষ দিনের পদ্ম প্রচারের ঝড় তুলতে ফের বাংলায় অমিত শাহ। একই দিনে মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র নন্দীগ্রামের পাশাপাশি যুব তৃণমূল সভাপতি তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গড়ে যাচ্ছেন তিনি।

মঙ্গলবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ৩ টি রােড-শাে করার পরে তিনি সভা করবেন ডায়মন্ড হারবারে। উল্লেখ্য, দ্বিতীয় দফাতেই দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভােট শুরু হয়ে গেলেও ডায়মন্ডহারবার আসনে ভােট রয়েছে তৃতীয় দফায় ৬ এপ্রিল।

প্রসঙ্গত, দ্বিতীয় দফায় চার জেলার ৩০ আসনে ভােটগ্রহণ থাকলেও সবচেয়ে নজরে অবশ্যই নীলবাড়ির লড়াইয়ের ‘হট সিট’ নন্দীগ্রাম। এই আসনে যুযুধান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি শিবিরে গত রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

মমতা এখন নন্দীগ্রামেই রয়েছেন। তিনি নিজেই জানিয়েছেন, দ্বিতীয় দফার ভােট পর্যন্ত সেখানেই থাকবেন। সুতরাং, অমিতের রােড-শাে চলার সময় নন্দীগ্রামেই থাকবেন মমতা। নন্দীগ্রামে প্রার্থী শুভেন্দু অধিকারীকে নিয়ে প্রচারের শেষবেলায় শুধু অমিত নন, মঙ্গলবার রােড-শাে করবেন অভিনেতা মিঠুন চক্রবর্তীও।

বিজেপির পরিকল্পনা মতাে অমিত ছাড়াও, প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সভা করার কথা প্রতিটি জেলায়। কিন্তু ‘ভিআইপি’ আসন নন্দীগ্রামের জন্য কার্যত এলেন প্রচারে। মােদি কাথি শহরে সভা করলেও তার অনেকটাই ছিল নন্দীগ্রাম জয়ের লক্ষ্যে। পাশাপাশি যােগী নন্দীগ্রামের তেখালিতে সভা করে গিয়েছেন। এবার অমিত।

বিজেপি সূত্রে খবর, নন্দীগ্রামে তিনি রােড শাে করবেন দুপুর ১২ টায়। সেখান থেকে চলে যাবেন পশ্চিম মেদিনীপুরের ডেরায়। রােড-শাে দুপুর দেড়টায়। এরপরে বিকেল ৩ টের সময় পাঁশকুড়া পশ্চিম বিধানসভা এলাকায় রােড-শাে করে অমিত চলে যাবেন ডায়মন্ড হারবারে। সূচি অনুযায়ী, সেখানে তার সভা শুরু হবে বিকেল সাড়ে ৪ টের সময়।