বন সহায়ক পদে নিয়ােগে নিয়ে দুর্নীতির অভিযােগ

বন সহায়ক পদে নিয়ােগে দুর্নীতির অভিযােগ তুলে বিক্ষোভ দেখালেন হাতি তাড়ানাে দলের সদস্যরা। ঝাড়গ্রাম বনাধিকারিকের দফতরের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে।

Written by SNS Jhargram | December 9, 2020 3:35 am

প্রতিকি ছবি (File Photo: iStock)

বন সহায়ক পদে নিয়ােগে দুর্নীতির অভিযােগ তুলে বিক্ষোভ দেখালেন হাতি তাড়ানাে দলের সদস্যরা। সােমবার ঝাড়গ্রাম বনাধিকারিকের দফতরের সামনে অবস্থান বিক্ষোভে দেখাতে শুরু করেন। এদিন তাদের দাবি গুলি নিয়ে দীর্ঘক্ষন বনদফতরের অফিসের সামনে বিক্ষোভ দেখায়। পরে তাদের পাঁচজন প্রতিনিধিদের সাথে বৈঠকে বসেন বনদফতরের অতিরিক্ত ডিএফও। আশ্বাসের পর অবস্থান । বিক্ষোভ তুলে নেন তারা। হাতি তাড়ানাের দলের সাথে যুক্ত সদস্যদের অভিযােগ দশ থেকে বারাে বছর হাতি তাড়ানাের সাথে যুক্তদের বঞ্চিত করে। অনভিজ্ঞদের বন সহায়ক পদে নিয়ােগ করা হচ্ছে।

মূলত এই নিয়ােগে দুর্নীতি করা হয়েছে বলে অভিযােগ করছেন তারা। তাদের দাবি যারা অভিঞ্জ তাদের সেই সুযােগ দেওয়া হয় নি। এছাড়াও হাতি তাড়ানাের মতাে ঝুঁকির কাজে যুক্ত থাকলেও তাদের হাতি তাড়ানাের সরঞ্জাম দেওয়া হয় না। এছাড়াও তাদের কোন মাসিক ভাতা নেই। এবার এই সব দাবি নিয়ে সরব হয়েছে হাতি তাড়ানাের দলের সদস্যরা।

তাদের মূল দাবি হল নির্দিষ্ট সংখ্যক বন সহায়ক পদে নিয়ােগের পাশাপাশি বাকি সদস্যদের ছাব্বিশ দিনের ভাতা এবং হাতি তাড়ানাের প্রয়ােজনীয় সামগ্রী প্রদান। এদিন ঝাড়গ্রাম বনবিভাগের অন্তগতি বিভিন্ন রেঞ্জ থেকে কয়েক শাে হাতি তাড়ানাের দলের সদস্যরা ঝাড়গ্রাম বনাধিকারিকের দফতরের সামনে অবস্থান বিক্ষোভে বসে। পরে তাদের দাবি শােনার জন্য বনদফতরের এডিএফও পাঁচজন প্রতিনিধিদের সাথে বৈঠকে বসেন।

বনদফতর সুত্রে জানা গিয়েছে তাদের দাবি গুলি লিখিত আকারে কাদফতরে দিতে বল হয়েছে। এই বিষয়ে ঝাড়গ্রাম বনবিভাগের আধিকারিক বাসকরাজ হলেইছি বনে নিয়ােগের বিষয়টি আমাদের হাতে নেই। ওনাদের অন্য দাবি গুলি বিবেচনা করে দেখা হবে।