করােনা আবহে বােল্লা মেলায় প্রশাসনিক নির্দেশিকাই চুড়ান্ত

বােল্লা মেলা নিয়ে পূর্বে জারি করা নির্দেশিকা কঠোরভাবে বলবৎ করতে তৎপর জেলা প্রশাসন। করােনা আবহের জন্য মেলা বন্ধ,পুজোর দিনগুলিতেও মন্দির চত্বরে প্রবেশ নিষেধ।

Written by SNS Balurghat | November 29, 2020 4:43 pm

প্রতিকি ছবি (File Photo: AFP)

বােল্লা মেলা নিয়ে পূর্বে জারি করা নির্দেশিকা কঠোরভাবে বলবৎ করতে তৎপর জেলা প্রশাসন। করােনা আবহের জন্য মেলা বন্ধের পাশাপাশি পুজোর দিনগুলিতেও মন্দির চত্বরে প্রবেশ করতে পারনে না সাধারন দর্শনার্থীরা।

ভক্তের কথা ভেবে নিয়মে সামান্য শিথিলতার আবেদন জানালেও মন্দির কমিটির দাবি ফিরিয়ে দিয়েছেন জেলা প্রশাসন। শনিবার জেলা পুলিশ সুপার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা বােল্লা মন্দির চত্বরে একটি জরুরি বৈঠক করেন। যেখানে মন্দির কমিটির তরফে দাবি রাখা হয়, মানতের প্রতিমা ও কিছু ভক্তদের প্রবেশে ছাড়পত্র দেওয়া হােক। কিন্তু সেই দাবি ফিরিয়ে দিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা।

জেলা পুলিশ সুপার জানিয়েছেন, করােনার কথা মাথায় রেখেই এছর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুজোর দিন গুলিতে মন্দির চত্বরে কাউকেই প্রবেশ করতে দেওয়া হবে না। পাশাপাশি মেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্দির কমিটির ম্যানেজার সঞ্জয় সরকার জানিয়েছেন, এদিন ভক্তদের জন্য মানতের বিষয় নিয়ে নিয়মে কিছুটা শিথিলতা দেওয়ার ক্ষেত্রে বৈঠকে জানানাে হয়েছিল। কিন্তু তা মানা হয়নি। আগামী বছর মানতের বিষয় গুলি দেখা হবে।