জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় মৃত্যু হল পূর্ণ বয়স্ক একটি চিতাবাঘের

বাগডোগরা থানার ট্রাফিক গার্ড ও স্থানীয় বনবিভাগের কর্মীরা পৌঁছায়।  ঘটনাস্থল থেকে চিতাবাঘটিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বেঙ্গল সাফারিতে পাঠানো হয়।

Written by SNS শিলিগুড়ি | July 9, 2022 2:30 pm

জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় মৃত্যু হল পূর্ণ বয়স্ক একটি চিতাবাঘের। বুধবার মাঝরাতে এই দুর্ঘটনাটি ঘটে। এই নিয়ে এখনও পর্যন্ত সড়ক দুর্ঘটনায় ৬ টি চিতাবাঘের মৃত্যু হল উত্তরবঙ্গে। বুধবার রাতে শিলিগুড়ি সংলগ্ন আপার বাগডোগরার এশিয়ান হাইওয়েতে একটি চারচাকা গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে এই চিতাবাঘটির।

চা বাগান দিয়ে জাতীয় সড়ক পারাপার করার সময় একটি গাড়ি ধাক্কা মারে চিতাবাঘটিকে। মৃত চিতাবাঘের বয়স এক থেকে দেড় বছরের মধ্যে বলেই ধারণা বন বিভাগের। রাস্তা পার হতে গিয়ে গাড়ির ধাক্কায় চিতাবাঘের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বাগডোগরা থানার ট্রাফিক গার্ড ও স্থানীয় বনবিভাগের কর্মীরা।  ঘটনাস্থল থেকে চিতাবাঘটিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বেঙ্গল সাফারিতে পাঠানো হয়।

চলতি বছরের ৩০ এপ্রিল ও ২ জুন একইভাবে জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় মৃত্যু  হয়েছিল দুটি চিতাবাঘে। বন দফতরের পক্ষ থেকে জাতীয় সড়কের উপর যেসমস্ত জায়গায় চিতাবাঘ ও ং হাতির করিডোর রয়েছে , সেইসব জায়গায় গাড়ির গতি মেপে দেওয়া হয়েছে। কিন্তু তারপরেও চালকদের অসতর্কর্তার কারণে দুর্ঘটনার শিকার হচ্ছে বন্যপ্রাণী বলেই অভিযোগ প্রকৃতি ও বন্যপ্রাণী প্রেমী সংগঠনগুলির , বিষয়টি নিয়ে চিন্তায় বনকর্মীরাও।