এনআরএস হাসপাতালে ৬ জন প্রসূতি সহ ৮ রোগী করোনা আক্রান্ত

এনআরএস হাসপাতালে একসঙ্গে ৮ জন রোগীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগ বাড়িয়ে দিয়েছে চিকিৎসকদের।

Written by SNS Kolkata | May 3, 2020 6:33 pm

প্রতিকি ছবি (File Photo by SAM PANTHAKY / AFP)

এনআরএস হাসপাতালে একসঙ্গে ৮ জন রোগীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগ বাড়িয়ে দিয়েছে চিকিৎসকদের। কিভাবে এই রোগীদের সংক্রমণ ঘটল তা জানা না গেলেও চিন্তায় রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। রাজ্যের কোনও মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে এতজনের করোনা সংক্রমণের ঘটনা এই প্রথম এমনটাই মনে করা হচ্ছে।

আক্রান্তদের মধ্যে ৬ জন প্রসূতি এটাই সবচেয়ে বড় চিন্তার বিষয়। পুরুষ মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন একজনের করোনা ধরা পড়েছে আর একজনের ইতিমধ্যে মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল, রিপপোর্ট পজিটিভ এসেছে। মৃতদেহ এখন মর্গে রয়েছে বলে খবর।

তবে, ৬ জন প্রসূতি তাদের থেকে অন্যদের সংক্রমণ ছড়ানোর আশঙ্কা কিছুটা কম। কারণ, এদেরকে হাসপাতালের ভর্তির সময় থেকেই আইসোলেশেনে রাখা হয়। তবে, মেডিসিন ওয়ার্ডে যে রোগী রয়েছে তার থেকে কারও সংক্রমণ হল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, এপ্রিলের গোড়াতে এনআরএস হাসপাতালে করোনা সংক্রমণের আশঙ্কা তৈরি হয়েছিল। এক রোগীর শরীরে কোভিড ১৯ সংক্রমণ মেলায় বেশ কয়েকজন চিকিৎসক, নার্স এবং প্যারামেডিকেল কর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। পরে অবশ্য তাদের প্রত্যেকেরই রেজাল্ট নেগেটিভ এসেছে।

এনআরএস হাসপাতালে কোভিডের চিকিৎসা হচ্ছে না। ফলে এই ৮ জনকে অন্য কোন হাসপাতালে পাঠানো যায় এবং কোন ডাক্তার, নার্স এদের সংস্পর্শে এসেছিলেন তা ঠিক করে তাদেরকে কোয়ারেন্টাইনে পাঠানোর জন্য পরবর্তী পদক্ষেপের জন্য বৈঠকে বসছে হাসপাতাল কর্তৃপক্ষ।