৫৫ জন আইপিএস বদলি

আলাপন বন্দ্যোপাধ্যায় মুখ্য সচিব পদে অবসর নেওয়ার পর সােমবার নতুন মুখ্যসচিব হয়েছেন হরেকৃষ্ণ দ্বিবেদী এবং স্বরাষ্ট্রসচিব হয়েছেন বি পি গােপালিকা।

Written by SNS Kolkata | June 1, 2021 3:27 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

আলাপন বন্দ্যোপাধ্যায় মুখ্য সচিব পদে অবসর নেওয়ার পর সােমবার নতুন মুখ্যসচিব হয়েছেন হরেকৃষ্ণ দ্বিবেদী এবং স্বরাষ্ট্রসচিব হয়েছেন বি পি গােপালিকা। তাদের নতুন পদপ্রাপ্তির মাত্র কয়েক ঘন্টার মধ্যে পুলিশের শীর্ষস্তরে বড়সড় রদবদল ঘটানাে হল।

এদিন ৫৫ জন আইপিএস অফিসারকে বিভিন্ন জায়গায় বদলি করা হয়েছে। এর মধ্যে বেশ কয়েকটি জেলার পুলিশ সুপার যেমন রয়েছেন তেমনি তার চেয়েও বড় পদমর্যাদার আধিকারিকরাও বদলি হয়েছেন। দীপনারায়ণ গােস্বামী নতুন ডিআইজিএসটিএফ হয়েছেন।

প্রবীন কুমার ত্রিপাঠী মালদা রেঞ্জের ডিআইজি হয়েছেন। নীলু শেরপা তিনিও ডিআইজি এসসিআরবি হয়েছেন। রণেন্দ্রনাথ ব্যানার্জি আইবিডিআইজি হয়েছেন। ভি সলেমন নেশাকুমার তিনি জয়েন্ট সিপি এসটিএফএর দায়িত্বে। প্রসূন বন্দ্যোপাধ্যায় রেঞ্জের ডিআইজি হলেন।

রায়গঞ্জের ডিআইজি করা হয়েছে অনুপ জয়সওয়ালকে। সৈয়দ ওয়াকার রাজা জয়েন্ট সিপি (ও) কলকাতা হয়েছেন। এছাড়া সুধীর কুমার নীলকান্ত জয়েন্ট সিপি হয়েছেন এসবির। শ্যাম সিং মেদিনীপুর রেঞ্জের ডিআইজি হয়েছেন। বিশ্বজিৎ ঘােষ ঝাড়গ্রামের পুলিশ সুপার হয়েছেন।

ধৃতিমান সরকারকে সম্প্রতি ঝাড়গ্রামের পুলিশ সুপার করা হয়েছিল। তাকে বর্তমানে বাঁকুড়ার পুলিশ সুপার করা হল। বিপি গােপালিকা স্বরাষ্ট্র সচিব হওয়ার কয়েক ঘন্টার মধ্যে পুলিশ প্রশাসনে বড়সড় রদবদল আগামী দিনে আইন শৃঙ্খলার উন্নতিতে সহায়ক হবে। এমনটাই মনে করা হচ্ছে।