তৃণমূলের ৪১ বিধায়ক বিজেপিতে যােগ দিতে প্রস্তুত: কৈলাস 

তৃণমুলের অধিকাংশ জনপ্রতিনিধিই তাঁদের দলে যােগ দিতে চান। এদিন জল্পনা আরও বাড়িয়ে বিজেপির এ রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়ীয়।

Written by SNS Kolkata | January 15, 2021 1:30 pm

কৈলাশ বিজয়বর্গীয় (File Photo: IANS)

ইতিমধ্যে এক সাংসদ, বেশ কয়েকজন বিধায়ককে নিয়ে বিজেপিতে যােগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। যদিও তার আগে থেকেই বিজেপি নেতারা দাবি করে আসছেন, তৃণমুলের অধিকাংশ জনপ্রতিনিধিই তাঁদের দলে যােগ দিতে চান। এদিন সেই জল্পনা আরও বাড়িয়ে বিজেপির এ রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়ীয়।

বৃহস্পতিবার তিনি বলেন, ‘তৃণমূলের ৪১ জন বিধায়ক আমাদের দলে যােগ দিতে প্রস্তুত। তাঁরা প্রতি মুহূর্তে আমাদের সঙ্গে যােগাযােগ রাখছেন। কিন্তু আমরা দেখব, যাঁদের ভাবমূর্তি ভালাে নয়, তাঁদের দলে নেব না। আর এত বিধায়ক দলবদল করলে সরকার পড়ে যাবে। এই মুহূর্তে তা আমরা চাই না।’ যদিও কোন কোন বিধায়ক বিজেপির তালিকায় রয়েছে, তা স্পষ্ট করেননি কৈলাস। 

পাশাপাশি বিজেপি যুব মাের্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ বুধবার দাবি করেছেন, হাওড়ার তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় বিজপিতে যােগ দিতে চলেছেন। যদিও তাঁর সেই দাবি নস্যাৎ করেছেন প্রসূন। তবে, প্রসূনকে নিয়ে মন্তব্য এখানেই শেষ করেননি সৌমিত্র। বৃহস্পতিবার সৌমিত্র বলেন, ‘প্রসূন দা’র মতাে মানুষ তৃণমূলে থাকতে পারবেন না। তিনি আসবেনই বিজেপিতে। 

সম্প্রতি নন্দীগ্রামে কৈলাস বিজয়বর্গীয়র উপস্থিতিতে শুভেন্দু অধিকারীর সভায় তুমুল গণ্ডগােল হয়েছে। নব্য বিজেপি নেতাদের ‘চোর’ কটাক্ষ শুনতে হয়েছে। সভা ভেস্তে গিয়েছে। কিছু দিন আগে একই ভাবে পশ্চিম বর্ধমানে দিলীপ ঘােষের যােগদান মেলায় আদি ও নব্য বিজেপির মধ্যে চেয়ার ছোঁড়াছুঁড়ি হতে দেখা গিয়েছিল। 

শক্তি বাড়াতে গিয়ে রাজ্য বিজেপিতে পাইকারি হারে তৃণমূল-বাম-কংগ্রেসের দলছুটদের এই অন্তর্ভুক্তি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে খােদ আরএসএসও। বাংলার রাজনৈতিক ক্ষমতা দখল করতে গিয়ে নীতি আদর্শকে বিসর্জন দেওয়া যায় না, এমন বার্তা দিয়েছেন মােহন ভাগবত।