নিজাম প্যালেসে বিক্ষোভ মামলায় ধৃত ৪

পুলিশ নিজাম প্যালেসে বিক্ষোভ প্রদর্শন নিয়ে মামলায় চারজনকে গ্রেপ্তার করলাে। ধৃতদের মধ্যে তিনজন খিদিরপুর এবং একজন বেনিয়াপুকুর থানা এলাকায়।

Written by SNS Kolkata | May 21, 2021 5:30 pm

নিজাম প্যালেস (Photo:Twitter@@Anil5)

বৃহস্পতিবার কলকাতা পুলিশের অধীনে শেক্সপিয়র থানার পুলিশ নিজাম প্যালেসে বিক্ষোভ প্রদর্শন নিয়ে মামলায় চারজনকে গ্রেপ্তার করলাে। ধৃতদের মধ্যে তিনজন খিদিরপুর এবং একজন বেনিয়াপুকুর থানা এলাকায়। ঘটনা ঘটার তিনদিন পর এই চারজন গ্রেপ্তার হলাে। যদিও পুলিশের তরফে জানানাে হয়েছে- ‘ধরপাকড়’ চলছে।

গত সােমবার দুপুরে নারদা মামলায় চার নেতা মন্ত্রীদের সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হওয়ার ঘটনায় সিবিআই দপ্তরে নিজাম প্যালেসে হাজার হাজার শাসক দলের কর্মী। সমর্থক বিক্ষোভ প্রদর্শন কর্মসুচি চালান। সেসময় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিবিআই দপ্তরে ছিলেন।

নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ চলাকালীন কেন্দ্রীয় বাহিনীর উপর ইট পাটকেল সহ বােতল ছােড়া হয় বলে অভিযােগ। যার ভিডিও ফুটেজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে পাঠায় সিবিআই এবং কেন্দ্রীয় বাহিনী।

অপরদিকে কলকাতা হাইকোর্টে নারদা মামলায় মুখ্যমন্ত্রী-আইনমন্ত্রীর অবস্থান সহ বিক্ষোভ নিয়ে প্রশ্ন উঠে। এতে ক্রমশ চাপে পড়ে যায় কলকাতা পুলিশ, বলে মনে করছে ওয়াকিবহাল মহল। ঘটনা ঘটার দুদিন পর অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মহামারী আইনে মামলা রুজু হয়। আর তাতে বৃহস্পতিবার শেক্সপিয়র থানার পুলিশ চার জনকে গ্রেপ্তার করে থাকে।