ডেল্টা প্লাসে আক্রান্ত ভারতের ২২ জন

করােনার নতুন প্রজাতি ডেল্টা প্লাসে আক্রান্ত হয়েছেন ভারতের ২২ জন। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এই পরিসংখ্যান দিয়েছে।

Written by SNS Kolkata | June 23, 2021 2:12 pm

প্রতীকী ছবি (File Photo: AFP)

করােনার নতুন প্রজাতি ডেল্টা প্লাসে আক্রান্ত হয়েছেন ভারতের ২২ জন। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এই পরিসংখ্যান দিয়েছে। ডেল্টা প্লাসে আক্রান্তদের মধ্যে ১৬ জন মহারাষ্ট্রের, বাকি কেরল এবং মধ্যপ্রদেশের। করােনার এই ডেল্টা প্লাস প্রজাতি টিকার প্রভাবকে হারিয়ে দিতে পারে বলে বিশেষজ্ঞদের আশঙ্কা রয়েছে।

ভারতের দু’টি টিকা কোভ্যাক্সিন এবং কোভিশিল্ড এই প্রজাতির রুিদ্ধে লড়াই করার ক্ষমতা রাখে। এই দুই টিকা ডেল্টা প্রজাতিকে ঠেকাতে পারে। তবে ক্ষমতা কতখানি তা নির্ভর করে কতখানি অ্যান্টিবডি তৈরি হয়েছে তার। কিন্তু তা এখনও পুরােপুরি জানা যাচ্ছে না।

এদিন দিল্লিতে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জানান, ভারতের পাশাপাশি মােট নি’টি দেশে এই করােনা ডেল্টা প্লাস প্রজাতির সন্ধান পাওয়া গেছে।

ব্রিটেন, সুইজারল্যান্ড, পােল্যান্ড, পর্তুগাল, নেপাল, চিন, জাপান এবং রাশিয়াতে ডেল্টা প্লাসে অনেকে আক্রান্ত হয়েছেন। ভারতে ২২ জন। আক্রান্তের মধ্যে ১৬ জন মহারাষ্ট্রের রত্নগিরি এবং জলগাঁওয়ের বাসিন্দা। এঁদেরকে কনটেনমেন্ট জোনে রাখা হয়েছে।