“২০২৪ সাল রিজেকশনের নির্বাচন”: মমতা

লক্ষ্ ২০২৪ আর তারই ‘নেট প্র্যাকটিস’ ২০২২ এর শহীদ সমাবেশ থেকে করে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়।২১শে জুলাইকে আর নিছক শহীদ দিবসে আটকে রাখেননি মুখ্যমন্ত্রী।

Written by SNS Kolkata | July 21, 2022 4:18 pm

লক্ষ্ ২০২৪ আর তারই ‘নেট প্র্যাকটিস’ ২০২২ এর শহীদ সমাবেশ থেকে করে গেলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের ২১শে জুলাইকে আর নিছক শহীদ দিবসে আটকে রাখেন নি মমতা বন্দ্যোপাধ্যায়।

আগেই এই দিনটিকে বিজেপির বিরুদ্ধে ‘জিহাদ দিবস ‘ ঘোষনা করে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের দামামা বাজিয়ে দিয়েছিলেন তিনি। আর বৃহস্পতিবার কার্যত সরাসরি যুদ্ধ ঘোষনা করে দিলেন তিনি।

গোটা দেশ বিজেপি বিরোধী বিকল্প সরকার তৈরীর ‘ বীজ ‘ বুনে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আসলে গোটা দেশে মোদী বিরোধী মুখ তো মমতাই।

তাই ২০২৪ শে বিজেপি কে উৎখাতের দায়িত্ব ও কাঁধে তুলে নিলেন তিনি। বেঁধে দিলেন ‘স্লোগান’ ও। স্পষ্ট করে দিলেন ২০২৪ শে একক সংখ্যায় ক্ষমতায় আসবে না বিজেপি।

একদিকে ইডি, সিবিআই অপরদিকে অগ্নিপথ, জিএসটি, গ্যাসের মূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্যুতে কেন্দ্রকে তীব্র আক্রমণ শানালেন তিনি।

” ২০২৪ -এর নির্বাচন কাউকে বেছে দেওয়ার নয়, ২০২৪ এর নির্বাচন বিজেপিকে উৎখাত করার। মনে রাখবেন ২০২৪ ইলেকশন নয়, রিজেকেশনের নির্বাচন।”

তাঁর ব্যখ্যা, ২০২৪ সালে একা ক্ষমতায় আসতে পারবে না বিজেপি। আর তাহলেই বাকীরা একজোট হবে। অর্থাৎ ২০২৪ এ দিল্লিতে বিরোধীরাই এই ‘ বিকল্প’ সরকারের প্রাণকেন্দ্র।

এরপরই সমাবেশে উপস্থিত লাখ লাখ মানুষকে উদ্দেশ্য করে তৃণমূল নেত্রীর স্লোগান, ” ২০২৪ এ বিজেপির কারাগার ভাঙ্গো মানুষের সরকার আনো।”

মানুষের জন বিস্ফোরণকে নেত্রীর টাস্ক,”লোকসভার সব আসনে আমাদের জিততে হবে। শুধু এখানে নয়, ত্রিপুরাতে জিততে হবে। অসমে জিততে হবে।

মেঘালয়, বিহার, উত্তর প্রদেশ জিততে হবে। আমরা নিজেরা লড়ব। নিজেদের ও লড়তে হবে। জয় বাংলা দিচ্ছে ডাক, জয় ভারত বেঁচে থাক।”

বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে আত্মবিশ্বাসী মমতার হুঁশিয়ারি ,”আমরা লড়াইযের জন্যে প্রস্তুত। হুঁশিয়ারি থেকে লড়াই করতে হবে। আপনি যত হুঁশিয়ারি দেবেন, বিজেপি তত পিছু হঠবে।”

আগামীতে তৃণমূল যে বাস্তবিক ভাবেই সর্বভারতীয় হতে চলেছে তা মনে করিয়ে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,” আমি চাই দেশে একটাই আদর্শ পার্টি থাকুক, যার নাম তৃণমূল কংগ্রেস। তৃণমূলের মত একটাই হিম্মৎ দার দল থাকুক ।”