রাজ্যে নতুন করে আক্রান্ত ১১০, মৃত ৮ : স্বরাষ্ট্রসচিব

রাজ্যে বাড়ছে সুস্থতার হার। নতুন করে রাজ্যে আক্রান্ত হয়েছেন ১১০ জন। গত চব্বিশ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। মঙ্গলবার মােট আক্রান্তের সংখ্যা ২১৭৩ জন।

Written by SNS Kolkata | May 13, 2020 12:00 pm

স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। (Photo: indianbureaucracy.com)

রাজ্যে বাড়ছে সুস্থতার হার। নতুন করে রাজ্যে আক্রান্ত হয়েছেন ১১০ জন। গত চব্বিশ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। সােমবার মােট আক্রান্তের সংখ্যা ছিল ২০৬৩ জন। মঙ্গলবার তা বেড়ে হয়েছে ২১৭৩ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ২৮ শতাংশ।মঙ্গলবার নবান্নে একথা জানান স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

স্বরাষ্ট্রসচিবের কথার রেশ ধরেই মুখ্যমন্ত্রী বলেন, দেশের বড় বড় দশটি রাজ্যের মধ্যে বাংলার অবস্থা যথেষ্ট ভালাে। এই রাজ্যের স্বাস্থ্য পরিষেবাও অন্যান্য রাজ্যের তুলনায় যথেষ্ট উন্নতমানের।

স্বরাষ্ট্রসচিব বলেন, সােমবার একদিনেই পরীক্ষা হয়েছে ৫০০৭ জনের। বর্তমানে করােনা পরীক্ষার ল্যাবরেটরির সংখ্যা বাড়ায় নমুনা পরীক্ষার সংখ্যাও বাড়ছে। এ পর্যন্ত ৫২,৬২২ জনের করােনা পরীক্ষা হয়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, এই রাজ্যে কোভিড ১৯ পরীক্ষার কথা বারবার বলা হয়। কিন্তু এই রাজ্যে তাে পরীক্ষাকেন্দ্রই ছিল না। কতবার আবেদন করার পর ল্যাবরেটরির ছাড়পত্র দেওয়া হয়েছে। দিল্লি, মুম্বইতে যখন পঞ্চাশটার মতাে ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হচ্ছে, তখন এই রাজ্যে মাত্র তিন-চারটি ল্যাবরেটরি।

এছাড়া কো-মরবিডিটির তত্ত্ব যে এখন দিল্লি, মুম্বইয়ের মতাে রাজ্যও মানছে, সেকথা জানান মুখ্যমন্ত্রী। তিনি এদিন মারণ ভাইরাসকে ভয় না পেয়ে এই পরিস্থিতিতে রাজ্যবাসীকে লড়াই চালিয়ে যাওয়ার বার্তা দেন।