বেতনের দাবিতে বিক্ষোভ

গত পাঁচ মাস ধরে বকেয়া থাকা বেতনের দাবিতে চুক্তির ভিত্তিতে কর্মরত কর্মীরা বুধবার আসানসােলে সিএমপিডিআই অফিসের সামনে বিক্ষোভ দেখান।

Written by SNS Kolkata | March 19, 2021 3:08 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

গত পাঁচ মাস ধরে বকেয়া থাকা বেতনের দাবিতে চুক্তির ভিত্তিতে কর্মরত কর্মীরা বুধবার আসানসােলে সিএমপিডিআই অফিসের সামনে বিক্ষোভ দেখান। তারা একটি প্রতিবাদ সমাশেও করেন।

বিক্ষোভকারীরা বলেন, আমাদের বেতন বকেয়া রয়েছে গত পাঁচ মাস ধরে। সেই দাবিতে টানা বিক্ষোভ আন্দোলন চালানাের পরেও আমাদের দাবি মানা হয়নি। তাই আমরা এদিন বাধ্য হয়ে সিএমপিডিআইয়ের অফিসের সামনে প্রতিবাদে ও দাবিতে বিক্ষোভ কর্মসূচি করা হয়েছে।

আন্দোলনকারীদের তরফে সঞ্জয় কুমার বলেন যে, আমরা বছরের পর বছর ধরে এখানে কাজ করে চলেছি। এই মূল্য বৃদ্ধির সময়েও আমাদের ইনক্রিমেন্ট দেওয়া হচেছ না। এছাড়া নিয়মিত বেতনও দেওয়া হচ্ছে না কর্মীদেরও। আমাদেরকে বেতন দুই মাসে একবার করে দেওয়া হয়।

তবে এখন সেটিও গত ৪ মাস ধরে বকেয়া রয়েছে। বেতন না পাওয়ায় পরিবার চালানাে কঠিন হয়ে পড়েছে। তিনি আরাে বলেন, একই সঙ্গে, আমাদের পিএফের টাকাও গত ৭ মাস ধরে পি এফ অ্যাকাউন্টে জমা করা হয়নি ।

তাই এর পরেই সমস্ত কর্মীরা আন্দোলন করতে বাধ্য হয়েছে। এরপরেও যদি আমাদের দাবি মেটানাে না হয়, তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে নামবাে।