প্রেমদিবসের গোলাপ ফুলের দাম আকাশ ছোঁয়া

আজ প্রেম দিবস কিন্তু তার আগের দিন অর্থাৎ রবিবার মেদিনীপুর শহরের ফুল দোকানগুলিতে বিভিন্ন ধরনের গোলাপ ফুলের দাম ছিল আকাশ ছোঁয়া।

Written by SNS Kolkata | February 14, 2022 12:49 pm

প্রতিকি ছবি (Photo: IANS)

আজ ভ্যালেন্টাইন ডে। এই উপলক্ষে পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট, দেউলিয়া, কেশাপাট, গোঁসাইবেড় সহ রাজ্যের বিভিন্ন জেলা ও কলকাতার মল্লিকঘাট ফুলবাজারে এ মিনিপল প্রজাতির রাজ্যের গোলাপের দাম ছিল আকাশছোঁয়া।

পাইকারি বাজারে একটি গোলাপ বিক্রি হয়েছে ১৫ থেকে ১৬ টাকায় এবং ডাচ গোলাপ বিক্রি হয়েছে ৪০ থেকে ৪৫ টাকা। খুচরা বাজারে যা গিয়ে দাঁড়াবে মিনিপল কুড়িপঁচিশ টাকা এবং ব্যাঙ্গালোরের ডাচ গোলাপ ৫০-৬০ টাকায়।

সারা বাংলা ফুলচাষী ও ফুলব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক বলেন, করোনাকালে গোলাপের ধ্বসা রোগ সহ সাম্প্রতিক একাধিকবার পশ্চিমী ঝঞ্ঝার কারণে ফুলের ক্ষতি, অন্যদিকে গত বর্ষায় গোলাপ ফুলের বাগান ডুবে যাওয়া প্রভৃতি পরিপ্রেক্ষিতে চাহিদার তুলনায় যোগান কম থাকায় এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধি।

তাই প্রেম দিবসের আগের দিন রবিবার মেদিনীপুর শহরের ফুল দোকানগুলিতে বিভিন্ন ধরনের গোলাপ ফুলের দাম ছিল আকাশ ছোঁয়া। ফুল ব্যবসায়ীরা জানান বাজারে বেশি দাম দিয়ে গোলাপ ফুল কিনে আনতে হয়েছে।

তাই অন্যান্য বছরের তুলনায় এবছর গোলাপ ফুলের দাম বেশি। সেই জন্য বেশি দামে গোলাপ ফুল বিক্রি করতে হচ্ছে বলে ফুল ব্যবসায়ীরা জানান।