কয়লা কান্ডে তদন্তকারী সিবিআই আধিকারিকের বিরুদ্ধে বয়ান রেকর্ড করার অভিযোগ

ডায়মন্ডহারবারের আধিকারিক উমেশ কুমার সহ অন্যান্যদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।হাইবার আখান নামে এক বাসিন্দা এফআইআরটি করেছেন বলে জানা গেছে।

Written by SNS Kolkata | June 23, 2022 10:20 am

অতি সম্প্রতি কয়লা পাচার কান্ডে ডায়মন্ডহারবার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে সিবিআইয়ের এক টিম গিয়েছিল ‘ শান্তিনিকেতন ‘ বাড়িতে।

এই সিবিআই টিমের এক আধিকারিকের বিরুদ্ধে তদন্তের নামে হুমকির অভিযোগ এনেছেন একজন।

কয়লা পাচারকাণ্ডে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। ইতিমধ্যে কয়লা পাচারের সঙ্গে জড়িত বহুজন জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

তবে এবার সিবিআই এর প্রধান তদন্তকারী আধিকারিক সহ অন্যান্যদের বিরুদ্ধে অভিযোগ উঠল জিজ্ঞাসাবাদের নামে হুমকি দেওয়ার।

জানা গেছে , ডায়মন্ডহারবারের আধিকারিক উমেশ কুমার সহ অন্যান্যদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

হাইবার আখান নামে ডায়মন্ডহারবারের এক বাসিন্দা এফআইআরটি করেছেন বলে জানা গেছে। জেলা পুলিশ সুত্রে প্রকাশ, অভিযোগকারী ডায়মন্ডহারবারের বিষ্ণুপুর থানায় লিখিত অভিযোগে জানিয়ে,‘ কয়েকদিন আগে সিবিআই এর তরফ থেকে তাঁকে নিজাম প্যালেস তলব করা হয়েছিল।

সেখানে তাকে জিজ্ঞাসাবাদের নামে রীতিমত হুমকি দেওয়া হয়েছে এবং চাপ সৃষ্টি করে বয়ান রেকর্ড করা হয়েছে।

এই অভিযোগ তিনি সরাসরি তুলেছেন কয়লা পাচার কান্ডে মূল তদন্তকারী অফিসার উমেশ কুমারের বিরুদ্ধে। পাশাপাশি অন্যান্য সিবিআই আধিকারিকদের বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে।

এফআইআর কপিতে ১২০ বি , ৫০৬ , ৪৬৫ , ৪৬৭ , ৪৬৮ , ৩৪ সহ একাধিক ধারায় এফআইআর দায়ের করা হয়েছে। এফআইআর এর পর রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি সমস্ত তথ্য সংগ্রহ করেছে বলে প্রকাশ।

সিআইডি এই মামলায় তলব করতে পারে অভিযুক্ত সিবিআই আধিকারিকদের। তবে সিবিআই আধিকারিকরা এই তলবে কি করবেন তা সময়ই বলবে ।