দিল্লি থেকে ধৃত ভুয়াে সিবিআই অফিসার শুভদীপ

সিবিআই অফিসার হিসাবে পরিচয় দিয়ে চাকরিপ্রার্থীদের অনলাইনে ইন্টারভিউ নিতেন শুভদীপ বন্দ্যোপাধ্যায়। তাঁদের থেকে টাকাও নেওয়া হত অনলাইনে।

Written by SNS New Delhi | July 13, 2021 11:54 am

প্রতীকী ছবি (Photo: iStock)

সিবিআই অফিসার হিসাবে পরিচয় দিয়ে চাকরিপ্রার্থীদের অনলাইনে ইন্টারভিউ নিতেন শুভদীপ বন্দ্যোপাধ্যায়। তাঁদের থেকে টাকাও নেওয়া হত অনলাইনে। এ ঘটনায় রবিবার রাতে দিল্লি থেকে শুভদীপকে গ্রেফতার করেছে পুলিশ। 

রাত দেড়টা নাগাদ দিল্লিতে তাজ হােটেলে হানা দেয় জগাছা থানার পুলিশ। সেখান থেকে শুভদীপকে গ্রেফতার করা হয়। সােমবার সকালে তাকে তোলা হয় দিল্লির পাতিয়ালা কোর্টে। শুভদীপকে ৩ দিনের জন্য ট্রানজিট রিমান্ডে হাওড়ায় আনার নির্দেশ দিয়েছে আদালত। 

প্রাথমিকভাবে তদন্তকারীরা জানতে পেরেছেন, লকডাউনের সুযােগ নিয়ে, কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বিভিন্ন সংস্থায় চাকরি করে দেওয়ার নাম করে একের পর এক প্রতারণা করে গিয়েছেন শুভদীপ। 

জানা গিয়েছে, লকডাউন বলে চাকরিপ্রার্থীদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করতেন না তিনি। বরং লকডাউন এবং করােনার কারণ দেখিয়ে চাকরিপ্রার্থীদের অনলাইনে ইন্টারভিউ নেওয়া হত। এর পর ‘সফল’ চাকরিপ্রার্থীদের থেকে টাকাও নেওয়া হত অনলাইনে। 

কিন্তু টাকা দিয়েও চাকরি না পাওয়ায় অনেক চাকরিপ্রার্থীর শুভদীপের উপর সন্দেহ তৈরি হয়। তাৎক্ষণিক ভাবে ‘বিপাকে’ পড়লেও তা সামাল দিয়েছিল শুভদীপ। বাবার থেকে নানা অছিলায় টাকা নিয়ে ওই সব চাকরিপ্রার্থীর মুখ বন্ধ রেখেছিলেন তিনি। 

এত পরিকল্পনা করেও অবশ্য শেষ রক্ষা হয়নি। শেষ পর্যন্ত স্ত্রীর অভিযােগের ভিত্তিতে ধরা পড়ে গেলেন শুভদীপ। গত বছর চড়কডাঙরই এক তরুণীর সঙ্গে বিয়ে হয় তাঁর। সে সময় শুভদীপ দাবি করেন, তিনি সিবিআই এর অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদে কর্মরত। 

পরবর্তী কালে শুভদীপের স্ত্রী বুঝতে পারেন, তাঁর স্বামী এক জন জালিয়াত। শুভদীপ জাল আই কার্ড-সহ বিভিন্ন নকল কাগজপত্র ব্যবহার করতেন বলেও অভিযােগ। এর পর শুভদীপের সঙ্গে সংসার করতে রাজি হননি ওই তরুণী। তাঁদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়।