স্বাস্থ্যসাথীর কার্ড করে অসহায় মহিলার চিকিৎসার ব্যবস্থা করলেন প্রাক্তন কাউন্সিলর মৌ রায়

স্বাস্থ্যসাথীর কার্ডে বিনামূল্যে চিকিৎসার সুযােগ করে দেওয়া হল মেদিনীপুর শহরের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কৃষ্ণা জানা নামে এক জটিল রােগাক্রান্ত মহিলার।

Written by SNS West Medinipur | February 24, 2021 6:30 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

স্বাস্থ্যসাথীর কার্ডে বিনামূল্যে চিকিৎসার সুযােগ করে দেওয়া হল মেদিনীপুর শহরের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কৃষ্ণা জানা নামে এক জটিল রােগাক্রান্ত মহিলার। গত কয়েক মাস ধরে কৃষ্ণা জানা যকৃত বা লিভারের জটিল সমস্যায় ভুগছিলেন। চিকিৎসা করিয়ে করিয়ে একপ্রকার কপর্দকশূন্য হয়ে পড়েছিল তার পরিবার।

এই বিষয়টি জানতে পারেন, এলাকার প্রাক্তন কাউন্সিলর মৌ রায়। এরপর তিনি বিষয়টি মেদিনীপুর পুরসভার সংশ্লিষ্ট আধিকারিককে জানান এবং দ্রুত ওই মহিলাকে একটি স্বাস্থ্যসাথী কার্ড করে দেওয়ার আবেদন জানান।

মৌ রায়ের আবেদনে সাড়া দিয়ে সােমবার মেদিনীপুর পুরসভার তরফ থেকে কৃষ্ণা জানার বাড়িতে উপস্থিত হয়ে কৃষদেবীর হাতে স্বাস্থ্যসাথীর কার্ড তুলে দেন। মেদিনীপুর পুরসভার আধিকারিক মনােয়ারা বেগম ও সােমনাথ ব্যানার্জি।

‘স্বাস্থ্যসাথী’র কার্ড হাতে পেয়ে খুশি কৃষ্ণা জানার পরিবার। এবার স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে চিকিৎসা করিয়ে, নতুন করে বাঁচার আশা দেখছেন কৃষ্ণাদেবী এবং এজন্য তিনি ধন্যবাদ জানিয়েছেন প্রাক্তন কাউন্সিলর মৌ রায় সহ পুরসভার আধিকারিকদের।

আর মৌ রায় জানালেন, এ আর এমন কি! অসহায় পরিবারের কাছে দিদির স্বপ্নের প্রকল্পটি দ্রুত পৌছে দেওয়ার চেষ্টা করেছি আধিকারিকরা সাহায্য না করলে সম্ভব হত না।