একুশে বঙ্গ জয়ের লক্ষ্যে বাংলায় একাধিক জনসভা করবেন মােদী

এবার বঙ্গ দখলের লক্ষ্যে সরি প্রচার ময়দানে নামানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। তাঁর নেতৃত্বেই একুশের ভােটের প্রচার চালাবে গেরুয়া শিবির।

Written by SNS Delhi | November 23, 2020 11:09 am

নরেন্দ্র মোদি (Photo: IANS)

বাংলা টার্গেট। দুদিনের বঙ্গ সফরে এসে তা কার্যত স্পষ্ট করে দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার বঙ্গ দখলের লক্ষ্যে সরি প্রচার ময়দানে নামানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। তাঁর নেতৃত্বেই একুশের ভােটের প্রচার চালাবে গেরুয়া শিবির। লােকসভার পর বিহার নির্বাচন, আরও একবার মােদীর পক্ষে রায় দিয়েছেন সাধারণ মানুষ। আর এই জয়ের ধারা অব্যাহত রাখতে বাংলায় গেরুয়া শিবিরের কান্ডারী হলেন স্বয়ং মােদী।

বিজেপি সূত্রের খবর, একুশের নির্বাচনের আগেই পশ্চিমবঙ্গে এক ডজনেরও বেশি নির্বাচনী সভারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। নরেন্দ্র মােদীর পাশাপাশি ভােট প্রচারে বাংলায় আসতে পারেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, ভার্চুয়াল মাধ্যমে এই প্রচার চালাবেন প্রধানমন্ত্রী। কিন্তু বিজেপি সূত্রে খবর, ভার্চুয়ালি নয় ভােটের নির্ঘণ্ট ঘােষণা হওয়ার পর সশরীরে পশ্চিমবঙ্গে আসবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী এবং তিনি নিজেই জনসভায় অংশ নেবেন।

জানুয়ারি মাস থেকেই প্রধানমন্ত্রীর এই সভাগুলি ধাপে ধাপে শুরু হবে বলে জানা গিয়েছে। রাজনৈতিক মহলের একাংশের মতে, এখনাে রাজ্য বিজেপির কোন নির্দিষ্ট তারকা রাজনীতিবিদ মুখ নেই যাকে সামনে রেখে নির্বাচনে লড়তে পারে গেরুয়া শিবির। সেক্ষেত্রে যদি বঙ্গ বিধানসভার প্রচারে নামেন স্বয়ং মােদী। তাহলে তিনি হবেন দলের মুখ।

ফলে একদিকে যেরকম দলীয় কর্মীদের মনােবল বাড়বে, ঠিক তেমনই মােদীর মুখ থেকে আশাসবানী শুনলে সাধারণ। মানুষের বিজেপির ওপর নির্ভরশীলতা অনেকটা বাড়বে বলে মনে করা হচ্ছে । কেন্দ্রীয় নেতাদের ইতিমধ্যে প্রচারে নামানাে হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদীর সবথেকে বেশি বাংলায় জনসভা করবেন যােগী আদিত্যনাথ। তবে কবে থেকে তিনি জনসভা করবেন সেই বিষয়ে এখনাে পর্যন্ত কিছু জানা যায়নি।

স্মৃতি ইরানি, জে পি নাড্ডার মত সফল রাজনীতিবিদদের বাংলা ভােট প্রচারে ব্যবহার করতে চাইছে বিজেপি। রুপােলি পর্দার বেশ কিছু ব্যক্তিত্ব যাঁরা বর্তমানে একসাইটে রাজনীতিবিদ তাদেরকেও দেখা যেতে পারে প্রচার ময়দানে। জয়াপ্রদা , মনােজ তিওয়ারি, হেমা মালিনী, রবি কিসেন- এর মত রাজনীতিবিদরা ভােট প্রচারে নামতে পারেন।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে , জানুয়ারি মাস থেকে বাংলায় দফায় দফায় সভা করনে বিজেপির কেন্দ্রীয় নেতারা। একই সঙ্গে আইটি সেলের প্রাক্তন প্রধান অমিত মালব্যকে বাংলার দায়িত্ব দেওয়ায় এটা স্পষ্ট যে ভার্চুয়াল মাধ্যমে প্রচারে ঝড় তুলতে চাইছে বিজেপি।

মােটের ওপর বাংলা দখলে মরিয়া গেরুয়া শিবির, তা স্পষ্ট। আর এই ভােট যুদ্ধের প্রধান রূপকার থাকছেন অমিত শাহ। এখন দেখার মােদী প্রচারে নামলে বাংলার বিধানসভা নির্বাচনে কি জয়ের মুখ দেখতে পারবে বিজেপি।