রাজ্যে দৈনিক সংক্রমণ নেমে এল ১৩ হাজারে, কমল মৃত্যুও

বৃহস্পতিবার স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন মােট ১৩ হাজার ৪৬ জন।

Written by SNS Kolkata | May 28, 2021 2:24 pm

প্রতীকী ছবি (File Photo: AFP)

বাংলায় করােনার গ্রাফ নিম্নমুখী হচ্ছে। রেকর্ড হারে কমেছে দৈনিক করােনা সংক্রমণের সংখ্যা। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন মােট ১৩ হাজার ৪৬ জন। আক্রান্তের সংখ্যা কমার পাশাপাশি সুস্থতার হারও বেড়েছে।

একদিনে করােনামুক্ত হয়েছেন ১৯ হাজার ১২১ জন। সুস্থতার হার পৌছেছে ৯০.০৭ শতাংশে। দৈনিক মৃত্যুর সংখ্যাও বেশ খানিকটা কমেছে। বুধবার পর্যন্ত রাজো করেনায় মৃতের সংখ্যা। ১৫০ – এরও বেশি, সেখানে এদিন মৃত্যু হয়েছে ১৪৮ জনের।

করােনা কবলিত রাজ্যবাসীর কাছে কিছুটা হলেও আশা জাগিয়েছে স্বাস্থ্য দফতরের। দেওয়া এদিনের বুলেটিনে। এদিকে জেলাভিত্তিক সংক্রমণে শীর্ষে সেই উত্তর ২৪ পরগনা। আগের চেয়ে সার্জারে সংখ্যা এই জেলায় অনেকটাই কমেছে।

গত ২৪ ঘণ্টায় এই জেলায় করােনা আক্রান্ত হয়েছেন ২৯৭৫ জন। মারা গিয়েছেন ৪২ জন। সংক্রমণে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করে আক্রান্ত হয়েছে ১ ৪৮ ৪৯ জন। ৩২ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ কমেছে হুগলি ও নদিয়াতেও।

এখানে আক্রান্তের সংখ্যা হাজারের নীচে। যদিও পাহাড়ে করােনা সংক্রমণে খুব একটা পরিবর্তন হয়নি। উল্টে এই জেলায় করােনাগ্রাফ নিঃসন্দেহে উদ্বেগ বাড়াচ্ছে। ৭১০ জন পাহাড়ে করােনা আক্রান্ত হয়েছেন।

মােট কোভিড টেস্ট করা হয়েছে গত ২৪ ঘণ্টায় ৫৭ হাজার ১৬৫ জনের। কোভিড ঠেকাতে রাজ্যজুড়ে জারি রয়েছে বিধিনিষেধ। আগামীৰপ্ত জুন পর্যন্ত এই বিধিনিষেধ জারি থাকবে।