ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ মিলল 

নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার হল ইন্দোনেশিয়ায়। তবে এটি সেই নিখোঁজ বিমান কিনা তা এখনও নিশ্চিত নয়।

Written by SNS Jakarta | January 10, 2021 11:30 am

প্রতিকি ছবি (File Photo: iStock)

নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার হল ইন্দোনেশিয়ায়। তবে এটি সেই নিখোঁজ বিমান কিনা তা এখনও নিশ্চিত নয়। যদিও মাঝ আকাশে নিখোঁজ হওয়ার পর বিমানটি ভেঙে পড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। 

প্রসঙ্গত, মাঝ আকাশে ইন্দোনেশিয়ার একটি বিমান নিখোঁজ হয়। সেই বিমানে মােট ৫৯ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। শনিবার দুপুরে জাকার্তার সােকরানাে-হত্তা বিমানবন্দর থেকে পােনতিয়ানাকের উদ্দেশ্য রওনা দিয়েছিল। কিন্তু উড়ানের ৪ মিনিট পর বিমানের সঙ্গে যােগাযােগ বিচ্ছিন্ন হয় বলে খবরে জানা গিয়েছে। 

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, এদিন দুপুরে ১ টা ৪০ মিনিটে শ্রীবিজয়া এয়ারলাইনের এসজে ১৮২ নম্বর যাত্রীবাহী বিমানটি ওড়ে। তার চার মিনিটের মধ্যে বিমানের সঙ্গে যােগাযােগ বিচ্ছিন্ন হয়। ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্রাইটরাডার ২৪ জানিয়েছে, উড়ানের পর ১০ হাজার ৯০০ ফুট উপরে উঠে যায় বিমানটি। কিন্তু এক মিনিটের মধ্যে সেখান থেকে ১০ হাজার ফুট উচ্চতায় নেমে আসে। তাই বিমানটি ভেঙে পড়ারও আশঙ্কা থেকেও বাদ যাচ্ছে না। 

মাটি থেকে ১০ হাজার ফুট উচ্চতায় থাকাকালীন বিমানটির সঙ্গে শেষবার যােগাযােগ ছিল কন্ট্রোল রুমের। এরপর আর হদিশ মেলেনি। ৬ শিশু-সহ বিমানে মােট ৫৯ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। তাদের মধ্যে একটি সদ্যোজাত শিশুও ছিল। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, নিখোঁজ বিমানটি বােয়িং ৭৩৫-৫০০ সিরিজের।