ট্রাম্পের হাত শক্ত করতে পাশে দাঁড়ালেন বিবেক রামস্বামী

Written by SNS January 17, 2024 6:15 pm

ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: রবি ঠাকুরের কথায়, ‘দেবে আর নেবে মেলাবে মিলিবে।’ সাগর পারে ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামস্বামীর সঙ্গে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মধ্যে হয়তো সেরকমই সমীকরণ গড়ে উঠতে চলেছে। আইওয়া ককাসের মনোনয়ন নির্বাচনে রামস্বামীর শোচনীয় ফল, আর ট্রাম্পের ফের দ্রুত গতিতে উত্থান হয়তো সেরকমই ইঙ্গিত দিচ্ছে।

সেজন্য আইওয়ায় মনোনয়ন নির্বাচনে শোচনীয় ফলের পর ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একমঞ্চে রামস্বামী। মূলত নভেম্বরে আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের হাত শক্ত করাই তাঁর মূল উদ্দেশ্য। আইওয়া ককাসের ফলাফলের পর ট্রাম্পকে ফোনে সেই বার্তা আগেই দিয়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত এই বায়োটেক উদ্যোক্তা। সেদিন তিনি স্পষ্ট করেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি ট্রাম্পের সঙ্গেই থাকবেন।

এদিকে ট্রাম্পের নজর প্রেসিডেন্টের গদির দিকে। ফের একবার সেই গদিতে বসে নিজেকে প্রমাণ করতে মরিয়া এই রিপাবলিকান প্রার্থী। এরপরই বিবেকের সঙ্গে টিম আপ করে ট্রাম্প দিলেন বড় ইঙ্গিত। ট্রাম্প ক্ষমতায় এলে বিবেক বড় কোনও দায়িত্ব পেতে পারেন বলে আন্তর্জাতিক রাজনৈতিক মহলে জল্পনা বাড়ছে। ফলে পরস্পরের হাত ধরতে আর বাধা কোথায়!

ইতিমধ্যে নিউ হ্যাম্পশায়ার ও অ্যাটকিনসনে ট্রাম্পের হয়ে প্রচার শুরু করে দিয়েছেন বিবেক। রামস্বামী তাঁর ভাষণে ট্রাম্পকে পূর্ণ সমর্থন জানিয়ে বলেন, ‘এই দৌড়ে এই ব্যক্তির চেয়ে ভাল বিকল্প আর নেই। এবং সেই কারণেই আমি আপনাদের নিউ হ্যাম্পশায়ার হিসাবে সঠিক কাজটি করতে এবং আপনাদের পরবর্তী প্রেসিডেন্ট হিসাবে ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিতে বলছি।’

এরপরই রামাস্বামীকে ধন্যবাদ জানিয়ে ট্রাম্পের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ‘তাঁর অনুমোদন পাওয়া গর্বের বিষয়। তিনি আমাদের সাথে কাজ করতে যাচ্ছেন। তিনি আমাদের সঙ্গে দীর্ঘ সময়ের জন্য কাজ করবেন।’ ট্রাম্পের এই মন্তব্যের পরই জল্পনা শুরু হয়েছে, ক্ষমতায় এলে ভারতীয় বংশোদ্ভূত রামস্বামীকে বিশেষভাবে গুরুত্ব দেবেন।