দুর্ঘটনায় মৃত্যু শ্রীলঙ্কার জলসম্পদ মন্ত্রী-সহ ১ পুলিশ আধিকারিকের, গুরুতর আহত গাড়ির চালক 

Written by SNS January 25, 2024 7:04 pm

কলম্বো, ২৫ জানুয়ারি –  দুর্ঘটনায় প্রাণ হারালেন শ্রীলঙ্কার জলসম্পদ মন্ত্রী সনৎ নিশান্ত। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর। মৃত্যু হয় তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশ আধিকারিকেরও। গুরুতর আহত মন্ত্রীর গাড়ির চালক। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর।  শ্রীলঙ্কার একজন বিশিষ্ট রাজনীতিবিদ হিসাবে পরিচিত ছিলেন মন্ত্রী নিশান্ত।

 
সংবাদ সংস্থা জিনহুয়া সূত্রে খবর, স্থানীয় সময় রাত ২টো নাগাদ শ্রীলঙ্কার কলম্বো-কাতুনায়েকে এক্সপ্রেসওয়েতে এই দুর্ঘটনা ঘটে। এদিন কাতুনায়েকের থেকে কলম্বোর দিকে যাচ্ছিলেন সনৎ নিশান্ত। পুলিশসূত্রে খবর, সেই সময় একটি পণ্যবাহী গাড়ির সঙ্গে তাঁর গাড়ির ধাক্কা লাগে।  ঘটনার পর জলসম্পদ মন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হলেও শেষ পর্যন্ত তাঁকে বাঁচানো যায়নি। হাসপাতালেই মৃত্যু হয় তাঁর । মৃত্যু হয়েছে তাঁর নিরাপত্তা দায়িত্বে থাকা পুলিশ আধিকারিকের। গাড়ির চালকের অবস্থায় আশঙ্কাজনক। দুর্ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
 
শ্রীলঙ্কার বিশিষ্ট রাজনীতিবিদ সনৎ নিশান্ত ২০১৫ ও ২০২০ সালে পুত্তালাম কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। মৃত্যুর আগে ২০২৪ সাল পর্যন্ত নিজের মন্ত্রকের দায়িত্ব সামলেছেন তিনি। নিশান্ত ইউনাইটেড পিপলস ফ্রিডম অ্যালায়েন্স এবং পরে শ্রীলঙ্কা পোডুজানা পেরামুনার দলের সদস্য হন।