ইতালির মতোই মৃত্যুপুরী হয়ে উঠছে স্পেন, একদিনে মৃত্যুতেও জোর পাল্লা

করোনাভাইরাস বিভীষিকার রূপ নিচ্ছে ইউরোপে। বিশেষ করে ইতালি ও স্পেনে মৃতের সংখ্যা বাড়ছে পাল্লা দিয়ে। ইতালিতে ইতিমধ্যে ১০ হাজার ছাড়িয়েছে মৃত্যু।

Written by SNS Rome | March 31, 2020 7:40 pm

প্রতিকি ছবি (File Photo : AFP)

করোনাভাইরাস বিভীষিকার রূপ নিচ্ছে ইউরোপে। বিশেষ করে ইতালি ও স্পেনে মৃতের সংখ্যা বাড়ছে পাল্লা দিয়ে। ইতালিতে ইতিমধ্যে ১০ হাজার ছাড়িয়েছে মৃত্যু। আর ইতালির পরেই মৃত্যুপুরী হয়ে উঠছে স্পেন।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রনালয় সুত্রে নিশ্চিত করা হয়েছে একদিনে ৮৩৮টি মৃত্যুর ঘটনা। করোনাভাইরাসের জেরে স্পেনে মৃত্যু হয়েছে ৬৫২৮ জনের। একই দিনে মৃত্যুর সংখ্যাও ভেঙে দিয়েছে সব রেকর্ড। শনিবার একদিনেই মৃতের সংখ্যা ৮২৮। ইতালিতে এক দিনে মৃত্যু হয়েছে ৮৮৯ জনের। তারপরই স্থান স্পেনের। আমেরিকা আক্রান্তের সংখ্যায় সবার আগে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে দু-হাজার।

চিনে মৃতের সংখ্যা ৩,৩০০। বর্তমানে চিনে সেভাবে আর বাড়ছে না করোনাভাইরাস। সারা বিশ্বজুড়ে এই মুহুর্তে আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৮০ হাজার ছড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা প্রায় ৩২ হাজার। সবচেয়ে বেশি আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে আক্রান্ত ১ লক্ষ ২৩ হাজার। তারপরে রয়েছে ইতালি। সেখানে ৯২ হাজার মানুষ আক্রান্ত। চিনে ৮১ হাজার, স্পেনে ৭৮ হাজার, জার্মানিতে ৫৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত করোনাভাইরাসে।

এদিকে মালয়েশিয়ায় দেড়শো নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সাতজনের মৃত্যু হয়েছে। মালয়েশিয়ায় করোনা সংক্রমণের সংখ্যা ২৪৭০। মৃত ৩৪। এই সংখ্যা দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলির মধ্যে সর্বাধিক।