ইরানের পরমাণু বিজ্ঞানী মহসিন ফকরিজাদে’কে লক্ষ্য করে গুলি ছোঁড়ে উপগ্রহ নিয়ন্ত্রিত মেশিনগান 

কোনও মানব নয়, উপগ্রহ নিয়ন্ত্রিত মেশিন গান ব্যবহার করে দেশের অন্যতম বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মহসিন ফকরিজাদেকে হত্যা করা হয়েছে- ইসলামিক রেভিলিউশনারি গার্ডের তরফে একথা জানানাে হয়।

Written by SNS Tehran | December 8, 2020 1:31 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

কোনও মানব নয়, উপগ্রহ নিয়ন্ত্রিত মেশিন গান ব্যবহার করে দেশের অন্যতম বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মহসিন ফকরিজাদে’কে হত্যা করা হয়েছে- ইসলামিক রেভিলিউশনারি গার্ডের তরফে একথা জানানাে হয়। কোর কম্যান্ডার আলি ফাদাভি বলেন, গত সপ্তাহে নিরাপত্তারক্ষীদের গাড়ি পরিবেষ্টিত হয়ে সস্ত্রীক ফকরিজাদে হাইওয়ে দিয়ে যাওয়ার সময় তাঁকে নিশানা করে গুলি করা হয়।

লক্ষ্যণীয়, এতটাই দক্ষতার সঙ্গে তাকে নিশানা করা হয়েছিল যে, ফরিজাদের পাশে বসে থাকা স্ত্রীর গায়ে একটুকু আঁচড় লাগেনি। তেহরানের উপকণ্ঠে হাইওয়ের ওপর ২৭ নভেম্বরের ঘটনার পর থেকে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মহসিন ফকরিজাদের মৃত্যুর কারণ নিয়ে জল্পনা চলছিল– অনেকে বলছিলেন তার দেহরক্ষীদের মধ্যে বচসা চলাকালীন গুলির লড়াইয়ের সময় তার গুলি লাগে। আবার অনেকে বলছিলেন ট্রাকের ওপর থেকে রিমােট চালিত মেশিন গান থেকে নিশানা করে গুলি চালানাে হয়।

ফাদাভি বলেন, ফাকরিজাদেকে ১৩ রাউন্ড গুলি করা হয়েছে। এতটাই নিখুঁতভাবে লক্ষ্য করে নিশানা করা হয়েছে, যে গাড়ির মধ্যে তাঁর স্ত্রীর শরীরে একফোটাও আঘাত লাগেনি। ঘটনার সময় তার এগারাে জন দেহরক্ষী আলাদা আলাদা গাড়িতে ছিলেন। জানুয়ারি মাসের পর দ্বিতীয় শীর্ষ স্থানীয় আধিকারিককে হত্যা করা হল। এদিকে, বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প জেনারেল কাশিম সােলেইমানির ওপর ড্রোণ হামলা চালানাের নির্দেশ দিয়েছিলেন।