ফ্রিজে রাখা এক বছরের পুরনাে নুডলস খেয়ে মৃত্যু ন’জনের

যত সব বিচিত্র কাণ্ড যেন চিনেই ঘটে। ফ্রিজের এক কোণে এক বছর ধরে পড়ে ছিল খানিকটা নুডলস। পরিবারের কর্তী প্রাণে ধরে সেটি ফেলতে পারেননি।

Written by SNS Bejing | October 23, 2020 11:27 am

নুডলস (Representational Photo: IANS)

যত সব বিচিত্র কাণ্ড যেন চিনেই ঘটে। ফ্রিজের এক কোণে এক বছর ধরে পড়ে ছিল খানিকটা নুডলস। পরিবারের কর্তী প্রাণে ধরে সেটি ফেলতে পারেননি। এক বছর পর কী মনে করে সেই নুডলস দিয়েই বানিয়েছিলেন সুস্বাদু সুয়ানতাঞ্জি। বিশেষ এক ধরনে চিনা স্যুপ।

নিজে তাে খেয়েছিলেন। প্রাতরাশের টেবিলে পরিবারের বাকিদেরও তা পরিবেশন করেন। এ ক্ষেত্রে যা পরিণতি হওয়ার ছিল তাই হয়েছে। খাদ্যে বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে একই পরিবারের ন’জনের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে চিনের উত্তরপূর্ব প্রদেশ হিলংজিয়াঙের জিক্সি শহরে।

চিকিৎসকরা জানান গেজে যাওয়া কর্নফ্লাওয়ার থেকে তৈরি হয় নুডলস। সেটি দীর্ঘ দিন ফেলে রাখায় বংগ্ৰেকিক নামে বিশেষ এক ধরনের অ্যাসিড তৈরি হয়েছিল। সেই অ্যাসিডই পরিবারের মৃত্যু ডেকে আনে।

ডেইলি স্টার সূত্রে খবর বিষাক্ত সুয়ানতাঞ্জি খাওয়ার পাঁচ দিনের মাথায় ১০ অক্টোবর মৃত্যু হয় পরিবারের সাত সদস্যের। এর দুদিন পরে অষ্টম ব্যক্তি মারা যান। অবশেষ সােমবার মৃত্যু হয় অসুস্থ হয়ে পড়া নম ব্যক্তি লি’র। লি নামে এই মহিলাই নুডলস পরিবেশন করেছিলেন। ঘটনার খবর প্রকাশ্যে আসতেই চিনের স্বাস্থ্য কমিশন এ বিষয়ে একটি সতর্কতা জারি করে। এই ধরনের খাবার এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়।