২০১৯ জেএসসি, জেডিসি, পিইসি, এবতিদায়ী পরীক্ষার ফলাফল ঘোষণা করল এডুকেশন বোর্ডস বাংলাদেশ

২০১৯-এর জেএসসি, জেডিসি, পিইসি আর এবতিদায়ী পরীক্ষার ফলাফল ঘোষণা করল এডুকেশন বোর্ডস বাংলাদেশ।

Written by SNS New Delhi | December 31, 2019 2:15 pm

(Photo: www.educationboardresults)

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারী বাসভবন গণভবনে সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের প্রধানরা আজ সকালে এই বছরের জেএসসি, জেডিসি, পিইসি আর এবতিদায়ী পরীক্ষার ফলাফল তুলে দেয়।

২০১৯-এর জেএসসি, জেডিসি, পিইসি আর এবতিদায়ী পরীক্ষার ফলাফল ঘোষণা করল এডুকেশন বোর্ডস বাংলাদেশ। বরিশাল বোর্ড, চট্টগ্রাম বোর্ড, কুমিল্লা বোর্ড, ঢাকা বোর্ড, দিনাজপুর বোর্ড, যশোর বোর্ড, রাজশাহী বোর্ড, সিলেট বোর্ড, মাদ্রাসা বোর্ড-এর ফলাফল এডুকেশন বোর্ডস বাংলাদেশ-এর অফিশিয়াল ওয়েবসাইটে আজ থেকে পাওয়া যাবে অর্থাৎ www.educationboardresults.gov.bd, dpe.gov.bd ।

পরীক্ষার্থীরা যারা জেএসসি জেডিসি, পিইসি আর এবতিদায়ী পরীক্ষার ফলাফর দেখতে চায় তাদের এডুকেশন বোর্ডস বাংলাদেশ-এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে পরীক্ষা, বছর, বোর্ড, রোল নম্বর, রেগিস্ট্রেশন নম্বর জমা দিতে হবে। তার পরেই তারা তাদের ফলাফল দেখতে পারবে।

এসএমএস-এর মাধ্যমেও পরীক্ষার্থীরা তাদের ফলাফল জানতে পারবে। এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানতে হলে নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

১/  ‘JSC অথবা JDC<space>বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর<space>রোল নম্বর<space>2019’ আর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

২/  পঞ্চম শ্রেণীর পরীক্ষার্থীদের জন্য ‘DPE অথবা EBT<space>স্টুডেন্ট আইডি<space>2019’ আর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

এডুকেশন বোর্ডস বাংলাদেশ ২০১৯-এর জেএসসি আর জেডিসি পরীক্ষা বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে সফল্ভাবে পরিচালনা করেছে, মোট ২,৯০৩,৬৩৮ জন পঞ্চম শ্রেণীর এবং ২,৬৬১,৬৮২ জন অষ্টম শ্রেণীর পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েছিল।

যেহেতু আজ অনেকেই ফলাফল দেখতে ব্যাস্ত থাকবে, তাই এডুকেশন বোর্ডস বাংলাদেশ-এর অফিশিয়াল ওয়েবসাইট কখনো আসতে চলতে পারে অথবা কখনো বন্ধ হয়ে জেতে পারে। সেই ক্ষেত্রে পরীক্ষার্থীদের শান্ত থাকা প্রয়োজন এবং অল্প সময়ের ব্যবধানে ওয়েবসাইট রিফ্রেশ করে আবার চেষ্টা করা দরকার।