যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানকে হুঁশিয়ারি ভারতের

শাহপুরের গ্রাম প্রধান জানান, চলতি বছরেই এনিয়ে তিনবার এমন মর্টার হামলা হল। ছয় ব্যক্তি আহত হয়েছেন।

Written by SNS New Delhi | August 1, 2019 5:12 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

জম্মু ও কাশ্মীর আন্তর্জাতিক সীমান্ত বরাবর যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তানের তরফে মর্টার নিক্ষেপের ফলে নিরীহ মানুষের মৃত্যু হচ্ছে। ভারতের বিদেশমন্ত্রক পাকিস্তানের এমন সার্বিক মানবিকতা এবং সামরিক নীতি বিরােধী কাজের তীব্র প্রতিবাদ করে চিঠি পাঠিয়েছে।

খবরে প্রকাশ পাকিস্তান সেনার ঘেঁড়া মর্টারে শাহপুর এলাকায় এক শিশুর মৃত্যুর পর পাকিস্তানী দূতাবাসে চিঠি পাঠিয়েছে। রবিবার পাকিস্তানের ছোঁড়া মর্টারটি একটি বাড়ির পাশে পড়ে এবং শিশু ও তার মা গুরুতর আহত হয়। পুঞ্চ জেলা হাসপাতালে শিশুর মৃত্যু হয়।

শাহপুরের গ্রাম প্রধান জানান, চলতি বছরেই এনিয়ে তিনবার এমন মর্টার হামলা হল। ছয় ব্যক্তি আহত হয়েছেন। অবিলম্বে পাকিস্তানী কর্তৃপক্ষকে ঘটনার তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করতে হবে বলেও বিদেশমন্ত্রক দাবি জানিয়েছে।

অন্যদিকে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফৈসল ভারতের ডেপুটি হাইকমিশনার গৌরব আলুওয়ালিয়াকে ডেকে পাঠিয়ে সীমান্ত বরাবর ভারতীয় সেনাবাহিনীর যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযােগ করে সতর্ক করেছেন বলে জানানাে হয়েছে।

পাকিস্তানী বিদেশমন্ত্রক ভারতীয় সেনাবাহিনী নাকি বার বার এমন যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করছে। এর ফলে নাকি আঞ্চলিক ক্ষেত্রে শান্তি বিঘ্নিত হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।