করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের পক্ষপাতিত্ব ও উদাসীনতা নিয়ে সোচ্চার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় মার্কিন প্রেসিডেন্টের নাম না করে কঠোর সমালোচনা করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

Written by SNS Washington | May 18, 2020 9:24 pm

বারাক ওবামা (File Photo: IANS)

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় মার্কিন প্রেসিডেন্টের নাম না করে কঠোর সমালোচনা করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বর্তমান মহামারী মোকাবিলায় দেশের প্রধান নাগরিকই দায়িত্বহীনতার কাজ করছেন বলে অভিযোগ করেন ওবামা।

শনিবার প্রাক্তন প্রেসিডেন্ট ওবামা ঐতিহাসিক কৃষ্ণাঙ্গদের বিশ্ববিদ্যালয় ও কলেজগুলির এক সমাবর্তন উৎসবে অংশ নেন। তিনি ক্ষোভের সঙ্গে এমন অভূতপূর্ব মহামারীর সময়েও কৃষ্ণাঙ্গ এবং শ্বেতাঙ্গদের মধ্যে চিকিৎসার ক্ষেত্রে পক্ষপাতিত্ব করা হচ্ছে বলে অভিযোগ করেন।

ফেব্রুয়ারি মাসে জর্জিয়ায় ২৩ ফেব্রুয়ারি সকালে জগিং করার সময়ে ২৫ বছর বয়সী আহমেদ আরবেরিকে গুলি করে হত্যার বিষয়টি উত্থাপন করেন। এমন মহামারীর সময়েও কৃষ্ণাঙ্গদের ওপর অতিরিক্ত দায় চাপানোর চেষ্টা চলছে। মনে হচ্ছে দেশে কোনও শাসক নেই বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

কেন কৃষ্ণাঙ্গরা তুনলামূলকভাবে সংক্রমণ এড়িয়ে চলতে পারছে সেটাও একটা অপরাধ হিসেবে দেখা হচ্ছে। করোনার কারণে বিশ্ববিদ্যালয় কলেজগুলির সমাবর্তনে কোনও অনুষ্ঠানই হচ্ছে না।