বন্দুকবাজের হানার আতঙ্কে ছোটাছুটি, ডিজনিল্যান্ডে পদপিষ্ট বহু

লিফট বা এসকালেটর ভেঙে পড়ার ফলে একটা বিকট শব্দ হয়। উপস্থিত জনতা ভুল করে ভেবে বসেন, কোনও জঙ্গি বা দুষ্কৃতী হয়তো অস্ত্র নিয়ে হামলা করেছে। শুরু হয়ে যায় দৌড়াদৌড়ি।

Written by SNS March 25, 2019 7:36 am

ডিজনিল্যান্ড (Xinhua/Du Xiaoyi)

প্যারিস, ২৪ মার্চ – ছুটিতে আনন্দ করতে অনেকেই সপরিবারে প্যারিসের ডিজনিল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন। তখনও তাঁরা জানতেন না, আনন্দ নয়, তাদের জন্য অপেক্ষা করে আছে আতঙ্ক। লিফট বা এসকালেটর ভেঙে পড়ার ফলে একটা বিকট শব্দ হয়। উপস্থিত জনতা ভুল করে ভেবে বসেন, কোনও জঙ্গি বা দুষ্কৃতী হয়তো অস্ত্র নিয়ে হামলা করেছে। শুরু হয়ে যায় দৌড়াদৌড়ি।

ডিজনিল্যান্ডের তরফে সরকারি ভাবে জানানো হয়েছে,সেই আওয়াজ শুনে অনেকেই ভয় পেয়ে ছোটাছুটি শুরু করে দেন। আসলে শব্দটি এসেছিল লিফট ভেঙে পড়ার ফলে। কিন্তু দৌড়াদৌড়ি শুরু হওয়ায় অনেকেই পদপিষ্ট হয়ে যান। তবে কারো প্রাণহানির খবর পাওয়া যায়নি।

অ্যালেক্সিয়া নামে এক প্রত্যক্ষদর্শী জানান ,আওয়াজটি হওয়ার সঙ্গে সঙ্গে প্রচন্ড প্যানিক তৈরি হয়ে যায়। সকলেই ভেবে নিয়েছিল, কোনও সশস্ত্র হামলার ঘটনা ঘটেছে। কয়েক মুহূর্তের মধ্যেই সকলের মনে পুরনো দিনের কালো স্মৃতি ভিড় করে আসে। চতুর্দিকে পুলিশে ছয়লাপ হয়ে যায়। প্রসঙ্গত প্যারিসে এর আগেও বিভিন্ন এলাকায় বন্দুকবাজের হামলায় বহু মানুষের মৃত্যর ঘটনা ঘটেছে।

ফরাসি আভ্যন্তরীণ মন্ত্রকের একটি ট্যুইটে জানানো হয়েছে, গোটা আতঙ্কটাই ভুলবশত হয়েছে। আমাদের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, ওখানে কোনও সন্ত্রাসবাদী হামলা হয়নি, বা হওয়ার আশঙ্কাও নেই। প্যারিস থেকে ৩০ কিলোমিটার পূর্বে  এই থিমপার্কটি অবস্থিত। ইউরোপে বেড়াতে যাওয়া পর্যটকদের অন্যতম আকর্ষণ এই ডিজনিল্যান্ড থিমপার্কটি।